শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রাষ্ট্রপতি ৫ দিনের সফরে কিশোরগঞ্জ যাবেন কাল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ১২৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ পাঁচ দিনের সরকারি সফরে কিশোরগঞ্জের নিজ জন্মভূমি ও নির্বাচনী এলাকার তিন হাওর উপজেলা মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম উপজেলার উদ্দেশ্যে সোমবার বঙ্গভবন ত্যাগ করবেন।রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত সফরসূচি সূত্রে এ তথ্য জানা গেছে।

সফরসূচি অনুযায়ী, সোমবার বেলা ২টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম উপজেলায় অবতরণ করবেন। সেখান থেকে তিনি নতুন ডাকবাংলোয় পৌঁছে গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টার দিকে অষ্টগ্রাম খেলার মাঠে আয়োজিত সুধী সমাবেশে যোগদান শেষে উপজেলা পরিষদ ভবনের সম্প্রসারণকাজসহ ৮টি স্থাপনা উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। সন্ধ্যা ৭টায় তিনি তার নিজ নামে প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়াম মিলনায়তনে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন।

সেখানে জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম থেকে নওগা এবং অষ্টগ্রাম-কাস্তুল-ভাতশালা রাস্তার উন্নয়নকাজ পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি হেলিকপ্টারযোগে ইটনা উপজেলার উদ্দেশ্যে অষ্টগ্রাম ত্যাগ করবেন।

ইটনা উপজেলায় তিনি ডাকবাংলো প্রাঙ্গণে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান করে বিকাল ৩টায় তিনি তার নিজ নামে প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ এর মাঠে আয়োজিত সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উন্নয়নকাজের উদ্বোধন করবেন।

সন্ধ্যা ৭টায় তিনি তার নিজ নামে প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়াম মিলনায়তনে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। সেখানে ডাকবাংলোয় রাত্রিযাপনশেষে সফরের তৃতীয় দিন বুধবার বেলা ১১টায় তিনি ইটনা-ছিলনী সড়ক উন্নয়নকাজ পরিদর্শন করবেন। বেলা ১টায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে নিজ উপজেলা মিঠামইনের কামালপুরের বাড়ির উদ্দেশ্যে ইটনা ত্যাগ করবেন। মিঠামইন ডাকবাংলোয় রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন।

ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টার দিকে তিনি মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উন্নয়নকাজ উদ্বোধন করবেন। সন্ধ্যা ৭টায় তিনি তার নিজ নামে প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়সভায় মিলিত হবেন।

মতবিনিময় শেষে তিনি উপজেলা সদরের কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাত্রিযাপন করবেন। সফরের চতুর্থ দিন বৃহস্পতিবার দুপুর ১২টায় রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং মিঠামইন উপজেলা হাসপাতাল, তমিজা খাতুন সরকারি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারি লাইব্রেরি, মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি ডাকবাংলোয় অবস্থান করবেন। বিকাল ৩টায় তিনি হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন।

কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে পাঁচদিন সফরের শেষ দিন শুক্রবার তিনি নিজ বাড়ির মসজিদে জুম্মার নামাজ আদায় করবেন। নামাজের পর তিনি প্রয়াত পিতা হাজী মো. তায়েব উদ্দিন এবং মাতা তমিজা খাতুনের কবর জিয়ারত করে বিকাল সাড়ে ৩টার দিকে হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে মিঠামইন ত্যাগ করবেন।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com