সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

রাম মন্দিরের জন্য অনুদান, তহবিলে ৪১ কোটি টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সারা দেশ থেকে অনুদান এল রাম মন্দির গঠনের জন্য। এখনও পর্যন্ত রাম জন্মভূমি ট্রাস্টের তহবিলে জমা পড়েছে ৪১ কোটি টাকা। সূত্রের খবর রাম মন্দির গঠন হওয়ার আগে থেকেই এই তহবিল জমা হতে শুরু করেছে। মঙ্গলবার পর্যন্ত এই ৪১ কোটি টাকা জমা পড়েছে।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে খবর বুধবারের অনুদানের অর্থ এখনও এর মধ্যে ধরা হয়নি। বুধবার মন্দিরের ভূমি পুজোর দিন সেখানে অনুদান করেন ধর্মীয় গুরুরা। এর মধ্যে রয়েছেন পরমার্থ নিকেতনের স্বামী চিদানন্দ সরস্বতী, জুনা আখড়ার স্বামী অভধেশানন্দ গিরি, বাবা রামদেব ও অন্যান্যরা।

ট্রাস্টের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি জানান, মঙ্গলবার পর্যন্ত ৩০ কোটি টাকা জমা পড়েছে। সেদিনই ১১কোটি টাকা অনুদান দিয়েছেন মুরারি বাবু। ফলে আপাতত ৪১ কোটি টাকা রয়েছে ভাঁড়ারে। মন্দিরের তরফ থেকে জানানো হয়েছে রাম মন্দির তৈরির জন্য এই করোনা আবহেও টাকা দান করেছেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ।

অনলাইনেও অনুদান দিচ্ছেন ভক্তরা বলে রাম মন্দির ট্রাস্টের তরফে জানানো হয়েছে। পাঁচ হাজার মানুষ এখনও পর্যন্ত এই পদ্ধতিতে টাকা দান করেছেন মন্দির তৈরিতে। উল্লেখ্য মানুষ ১১ টাকাও দান করেছেন। মন্দির কর্তৃপক্ষ জানাচ্ছেন, যার যেরকম সাধ্য, তিনি সেইভাবেই দান করেছেন। বড় অঙ্কের অনুদানগুলি চেক বা ই-ব্যাংকিংয়ের মাধ্যমে আসছে।

ট্রাস্ট জানাচ্ছে প্রবাসী ভারতীয়দের থেকে তাঁরা অনুদান নিচ্ছেনা না। কারণ এতে ফরেন কনট্রিবিউশন রেগুলেশন অ্যাক্টের আওতায় অপরাধ করা হবে। যদি সেই অর্থ নেওয়া যেত, তবে আরও ৫-৭ কোটি টাকা তহবিলে জমা পড়ত। ট্রাস্ট আরও জানিয়েছে, যে কোনও ধর্ম ও বর্ণের মানুষ রাম মন্দিরের জন্য অনুদান দিতে পারেন।

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই ভিত্তিপ্রস্তর স্থাপন হয়ে গেল রামমন্দিরের। দীর্ঘদিনের লড়াইয়ের অবসান। তৈরি হল নয়া এক যুগের। গোটা রাষ্ট্রের প্রতিনিধি হিসাবে ভূমিপুজো করলেন প্রধানমন্ত্রী মোদী। পুজোয় উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছিলেন মোহন ভগবত। এছাড়াও ছিলেন সাধু-সন্তরা। গনেশ পুজো দিয়ে শুরু হয় ভূমিপুজো।

বুধবার মাত্র ৩২ সেকেন্ডের জন্য স্থায়ী হয় পূন্য লগ্ন। ১২ টা ৪৪ মিনিট ৮ সেকেন্ড থেকে ১২ টা ৪৪ মিনিট ৪০ সেকেন্ড পর্যন্ত সেই মহরত স্থায়ী থাকবে। আগেই জানানো হয়েছিল।

বাংলা৭১নিউজ/সূত্র: কলকাতা অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com