সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ২০ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ও উপসর্গে মৃত্যু আবার বেড়েছে। এ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে করোনা পজিটিভ ৪ জন এবং করোনার উপসর্গে ১৬ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, এ নিয়ে জুলাই মাসের ২০ দিনে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৩৫৬ জনের মৃত্যু হলো। এর মধ্যে সবচেয়ে বেশী মারা যান ১৪ জুলাই ২৫ জন ও সবচেয়ে কম ৪ জুলাই ১২ জন। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে মারা যান ৪০৫ জন।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের রাজশাহীর ৮ (পজিটিভ ৩, উপসর্গে ৫) জন, চাঁপাইনবাবগঞ্জে ২ (উপসর্গ) জন, নাটোরের ৫ (উপসর্গ) জন, পাবনা ৩ (পজিটিভ ১, পজিটিভ ২) জন, নওগাঁর ২ (উপসর্গ) জন। এদের মধ্যে ১২ জনই পুরুষ এবং ৮ জন নারী। এদের ৬ জনের বয়স ৬০ এর ঊর্ধ্বে, ৭ জনের বয়স ৫০ এর ঊর্ধ্বে, ৩ জনের বয়স ৪০ ঊর্ধ্বে, ৩ জনের বয়স ৩০ ঊর্ধ্বে এবং ১ জনের বয়স ২০ এর ঊর্ধ্বে।

তিনি বলেন, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৪৫৪ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৪৮০ জন। এদের মধ্যে রাজশাহীর ২৩৭, চাঁপাইনবাবগঞ্জের ৩৩, নাটোরের ৮৭, নওগাঁর ৪৫, পাবনার ৫৫, কুষ্টিয়ার ১৩, চুয়াডাঙ্গার ২, জয়পুরহাটের ৪, সিরাজগঞ্জের ২ ও ঝিনাইদহের ২ জন। গতকাল সোমবার (১৯ জুলাই) ভর্তি ছিলেন ৫০৮ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন।

অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। এদের মধ্যে রাজশাহীর ৩৫, চাঁপাইনবাবগঞ্জের ১০, নাটোরের ৯, নওগাঁর ২, পাবনার ৪ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭২ জন।

পরিচালক জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪৮০ জনের মধ্যে ২৩৮ জনের করোনা পজিটিভ রয়েছে। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭৪ জন। এছাড়াও চিকিৎসা নিয়ে করোনামুক্ত হওয়ার পর ফুসফুসে ইনফেকশনসহ পরবর্তী শারীরিক জটিলতার কারণে চিকিৎসাধীন রয়েছেন ৬৮ জন।

সোমবার রাজশাহী মেডিকেল কলেজ এবং হাসপাতালের পৃথক ল্যাবে রাজশাহী, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ চার জেলার ৪৬১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ১২৫ জনের। রাজশাহীতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২২.৯২%।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com