শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারের প্রতি ১৯৮ বিশ্বনেতার সমর্থন ইশরাকের বিবৃতির পরপরই অফিস ছাড়লেন ডিএসসিসির প্রকৌশলী আশিকুর হিজবুল্লাহর হামলায় কয়েকটি ইসরাইলি উপশহরের বিদ্যুৎ বিচ্ছিন্ন ইউক্রেনের সঙ্গে আলোচনায় প্রস্তুত রাশিয়া: পুতিন ইউজিসির নতুন চেয়ারম্যান ঢাবির সাবেক ভিসি অধ্যাপক ফায়েজ অপরাধী যেই হোক, ব্যবস্থা গ্রহণের নি‌র্দেশ দুর্নীতি দমনে প্রযুক্তিগত সহায়তার প্রস্তাব ফ্রান্সের টি-টোয়েন্টিতে ছক্কার নতুন বিশ্বরেকর্ড প্লাস্টিকের বদলে কাগজের ফাইল-কাচের জগ-গ্লাস ব্যবহারের নির্দেশ জাতীয় জিন ব্যাংক নীতিমালার খসড়া হালনাগাদের জন্য কমিটি সাইবার মামলা থেকে খালাস পেলেন বিএনপি নেতা বুলুসহ ১২ নেতাকর্মি পাচার হওয়া অর্থ দেশে ফিরিয়ে আনতে চাই : ড. ইউনূস খুলনায় গণপিটুনির শিকার কিশোর মারা যায়নি, যা জানালো আইএসপিআর নিয়োগ-বদলি বাণিজ্যে জড়িত হলে কঠোর ব্যবস্থা সাকিবের বিষয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন শান্ত ৫ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ আউয়াল কমিশনের পদত্যাগপত্র গ্রহণ করলেন রাষ্ট্রপতি বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি ক্রোক করে ‘রিসিভার’ নিয়োগে রুল ছাত্র-জনতার ‘শহিদি মার্চ’ শুরু হারিছ চৌধুরীর মরদেহ তুলে ডিএনএ পরীক্ষার নির্দেশ

রামপুরা-বাড্ডায় ব্যাপক সংঘর্ষ, শিক্ষার্থী-পুলিশসহ আহত দুই শতাধিক

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

কোটা সংস্কারের দাবিতে ‘কমপ্লিট শাটডাউনের’ মধ্যে রাজধানীর মেরুল বাড্ডা, রামপুরা, ও বনশ্রী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আন্দোলনকারী ব্যাপক সংঘর্ষ চলছে।  এ ঘটনায় শিক্ষার্থী-পুলিশসহ দুই শতাধিক আহত হয়েছেন।

এছাড়া দুলাল নামে এক ট্রাক চালককে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে বলে দাবি করেছেন ফরাজী হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার হাসান পারভেজ। তবে পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা যায়নি।

ফরাজী হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার হাসান পারভেজ বলেন, আমাদের হাসপাতালে আজকে পরিস্থিতি বুঝে ফ্রি চিকিৎসা দেওয়া হচ্ছে। বিশেষ করে শিক্ষার্থীদের জন্য। দুপুর থেকে এখন পর্যন্ত আমাদের এখানে ১৫০ জন চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ৬ পুলিশ সদস্যও রয়েছেন। দুলাল নামে এক ট্রাক চালক নিহত অবস্থায় নিয়ে আসা হয়েছে। আরেক শিক্ষার্থীকে গুরুতর অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, গুরুতর অবস্থায় আনা ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢামেকে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ফরাজী হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার হাসান পারভেজ।

নাগরিক স্পেশালাইডজ হাসপাতালের হটলাইন নম্বরে যোগাযোগ করা হলে কাস্টমার কেয়ার প্রতিনিধি সুমি জানান, এখানে প্রচুর আহত লোকজন আসছে। তাদের চিকিৎসা দিয়ে আমরা পাঠিয়ে দিচ্ছি। এই মুহূর্তে হতাহতের সংখ্যা বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বলার মতোও অবস্থা নেই।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টার পর রাস্তা অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। সরেজমিনে দেখা যায়, কয়েকশ শিক্ষার্থী ইস্ট-ওয়েস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রামপুরা ও মেরুল বাড্ডা এলাকার রাস্তা অবরোধ করে। সড়কে যাতায়াত ও যানবাহনের চলাচল বন্ধ রয়েছে।

ব্র্যাকের শিক্ষার্থীদের অবরোধের এক পর্যায়ে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় প্রথমবার শিক্ষার্থীরা পিছু হটলেও পরে তারাও পুলিশের দিকে তেড়ে আসেন। শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন, এক পর্যায়ে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে। বর্তমানে শিক্ষার্থীরা ব্র্যাক ইউনিভার্সিটির ভেতরে অবস্থান করছেন।

শিক্ষার্থীদের দাবি, পুলিশ বিনা উসকানিতে ব্র্যাকে শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। এমনকি তারা ক্যাম্পাসের ভেতরেও টিয়ারশেল নিক্ষেপ করেছে। পুলিশের হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

এমন পরিস্থিতির মধ্যে বিক্ষুব্ধ আন্দোলনকারীরা রামপুরায় পুলিশ বক্সে আগুন দেয় ও পুড়িয়ে দেয় ১২ মোটরসাইকেল। সেখানে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে আন্দোলনকারীদের ব্যাপক সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এখন পর্যন্ত পরিস্থিতি সেখানে উত্তপ্ত রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com