সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে হুমকি: ঢাকার সঙ্গে দিল্লির যোগাযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকার রামকৃষ্ণ মিশনের এক ধর্মগুরুকে হত্যার হুমকি নিয়ে ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

শুক্রবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

বিকাশ স্বরূপকে উদ্ধৃত করে ভারতীয় বার্তা সংস্থা আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়, রামকৃষ্ণ মিশনের বিষয়ে বাংলাদেশ সরকার পূর্ণ সহযোগিতা ও সুরক্ষার প্রতিশ্রুতি দিয়েছে।

বিকাশ জানান, বিষয়টি নিয়ে ঢাকায় ভারতের হাইকমিশন বাংলাদেশ পুলিশ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছে। রামকৃষ্ণ মিশনের সঙ্গেও আমাদের সরাসরি যোগাযোগ রয়েছে।

রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি (কনস্যুলার) শুক্রবার সকালে সেখানে যান বলেও জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

চলতি মাসে পাবনা ও ঝিনাইদহে সন্ত্রাসী হামলায় দুই হিন্দু পুরোহিত খুন হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনের কর্মকর্তারা। রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে হত্যার হুমকির বিষয়টি ভারত সরকার খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়, মিশনের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত যোগাযোগ থাকায় বিষয়টি গুরুত্ব পাচ্ছে। এ নিয়ে বৃহস্পতিবার মিশনের ধর্মগুরুরা প্রধানমন্ত্রীর দপ্তরে বার্তা পাঠিয়েছেন।

মোদী তার অতিরিক্ত সচিব ভাস্কর খুলবেকে বিষয়টি দেখার দায়িত্ব দিয়েছেন বলেও খবর দিয়েছে ভারতীয় পত্রিকাটি। দেশের বিভিন্ন স্থানে জঙ্গি কায়দায় হামলার মধ্যে গত বুধবার সন্ধ্যায় আইএসের নামে চিঠি পাঠিয়ে ঢাকার রামকৃষ্ণ মিশনের এক গুরুকে ধর্মপ্রচারে নিষেধ করে চাপাতিতে কুপিয়ে হত্যার হুমকি দেওয়া হয়। এ নিয়ে ওয়ারি থানায় একটি জিডি করেন ওই ধর্মগুরু।

চিঠিতে তার উদ্দেশে বলা হয়, ‘বাংলাদেশ একটি ইসলামী রাষ্ট্র, এখানে ধর্মপ্রচার করতে পারবি না। ধর্মপ্রচার করা হলে ২০ থেকে ৩০ তারিখের মধ্যে তোকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হবে।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com