শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রাবি শিক্ষার্থীর চিকিৎসায় সহায়তা প্রদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ১৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের কৃতী শিক্ষার্থী ছায়া দেবী মাথার জটিল অসুখে আক্রান্ত। বর্তমানে পাগল প্রায় ছায়া দেবীকে শেকল দিয়ে বেঁধে রাখা হচ্ছে। তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় তিন লাখ টাকা। যে টাকা জোগাড় করা সাঁওতাল সম্প্রদায়ের দিনমজুর বাবার পক্ষে সম্ভব নয়। তাই বাধ্য হয়ে হতভাগ্য পিতা লাল টুডু মেয়েকে বাঁচানোর জন্য আকুতি জানিয়েছেন সমাজের বিত্তবানদের কাছে।
লাল টুডুর এ আকুতির কারনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ছায়াদেবীর চিকিৎসার খরচ প্রদানে সহযোগীতা করেছেন এবং বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান সহযোগীতা করার আশ্বাস প্রদান করেছেন।
শনিবার বেলা সাড়ে ১১টায় এশিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইশাহাক আলী তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১১,৬৭০ টাকা তুলে দেন। এসময় নেজামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শ্রী নিতাই চন্দ্র বর্মন, এশিয়ান স্কুল এন্ড কলেজের প্রভাষক শাকিল রেজা, নাচোল সাংবাদিক অ্যাসোসিয়েশনের আহবায়ক নুরুল ইসলাম বাবু ও সাংবাদিক মনিরুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।
এছাড়া ছায়া দেবীর চিকিৎসার জন্য সহযোগীতা প্রদান করেছেন পাঠশালা স্কুল এন্ড কলেজ, বেগম মসসিন ফাজিল মাদ্রাসাসহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠন। ছায়া দেবীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বেনীপুর গ্রামে। চার ভাইবোনের মধ্যে সবার বড় ছায়া দেবী ২০০৯ ও ২০১১ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে। দরিদ্র বাবা-মার স্বপ্ন ছিল মেয়ে তাদের মুখ উজ্জ্বল করবে। কিন্তু বাবা-মার সেই স্বপ্ন আজ ফিকে হয়ে আসছে মেয়ের জটিল অসুখের কারণে। এইচএসসিতে পড়ার সময়ই তার মাথায় সমস্যা দেখা দেয়। আমনুরা ও রাজশাহী মিশন হাসপাতালে একাধিকবার তার চিকিৎসাও করানো হয়।
বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় সমস্যা আরো প্রকট হয়ে ওঠে। সে সময় অর্থাভাবে উন্নত চিকিৎসা করতে না পারার দরুন নিরূপায় হয়ে প্রায় সাড়ে তিন বছর ধরে এখন পর্যন্ত বাড়িতেই অবস্থান ছায়ার। বাড়িতেই শেকল দিয়ে বেঁধে রাখতে হচ্ছে তাকে। বর্তমানে ছায়া দেবীর সেবা-শুশ্রƒষা করতে এগিয়ে এসেছেন ভেরেন্ডী বাজারের পল্লী চিকিৎসক আবদুল খালেক ও তার স্ত্রী হাসনারা বেগম। দুই মাস ধরে তারা প্রতিদিন সকালে শেকল খুলে ছায়া দেবীকে তাদের বাড়িতে নিয়ে যান। সারা দিন তার সেবা-শুশ্রƒষার পর সন্ধ্যায় আবার ছায়াকে তার বাড়িতে রেখে আসেন। এ দম্পত্তি জানান, দিন দিন অবস্থা খারাপ হচ্ছে ছায়ার।
দ্রুতই তার উন্নত চিকিৎসা করানো প্রয়োজন। এজন্য দরকার প্রায় তিন লাখ টাকার। দিনমজুর বাবার পক্ষে এ টাকা কোনোমতেই জোগাড় করা সম্ভব নয়। হতভাগ্য পিতা তাই সমাজের বিত্তবানদের কাছে আকুতি জানিয়েছেন, মেয়েকে বাঁচানোর জন্য। ‘একমাত্র সমাজের দানবীর ব্যক্তিরাই পারেন আমার মেয়েকে বাঁচিয়ে তুলতে’ বলেছেন তিনি। ছায়া দেবীকে কেউ সহায়তা করতে চাইলে এই বিকাশ নম্বরে যে কেউ সহায়তার অর্থ পাঠাতে পারেন। ব্যক্তিগত বিকাশ নম্বর হচ্ছে শ্রী নিতাই চন্দ্র বর্মন,সাবেক ইউপি চেয়ারম্যান ৪নং নেজামপুর ইউপি নাচোল, চাঁপাইনবাবগঞ্জ। ০১৭১৯১০৫৪৮৯।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com