সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

রাত ৮টায় ফেসবুকে জনতার মুখোমুখি মেয়র আনিসুল হক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ফেসবুকে ‌জনতার মুখোমুখি হচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

আজ বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা ‘আমরা ঢাকা’ এর ফেসবুক পেজের মাধ্যমে ‘ফেসবুক লাইভ’-এ থাকছেন তিনি। এতে নগরবাসীর সমস্যা, অভিযোগ ও গঠনমূলক পরামর্শ সম্পর্কে সরাসরি উত্তর দেবেন মেয়র।

গত ৯ মে মেয়রের পক্ষ থেকে এই ফেসবুক পেজে এই সংক্রান্ত একটি ঘোষণা দেওয়া হয়। এতে বলা হয়, ‘আপনিও থাকুন মেয়রের সঙ্গে। গঠনমূলক প্রশ্ন করুন, দায়িত্বশীল প্রশ্ন করুন। অপ্রয়োজনীয়, অনাকাঙ্খিত, অপ্রাসঙ্গিক কথা বলা থেকে বিরত থাকুন’।

পরবর্তীতে বুধবার রাতেও মেয়রের ফেসবুক লাইভ সম্পর্কে নিশ্চয়তামূলক নতুন একটি পোস্ট করা হয়। এতে বলা হয়, ‘মেয়র হিসেবে আপনাদের সামনে আসছেন। প্রাসঙ্গিক থাকুন। প্রশ্ন, প্রত্যাশা বা অভিযোগ জানান শুধুমাত্র উত্তর সিটি করপোরেশনের সেবাকে ঘিরে। ঢাকা নিয়ে স্বপ্ন-ভালবাসা-পরিকল্পনা থাকুক এই আয়োজনের কেন্দ্রে।’

এছাড়া বুধবারের অপর একটি পোস্টে গঠনমূলক ও দায়িত্বশীল প্রশ্ন করার আহ্বান জানানো হয়। একই সঙ্গে অপ্রয়োজনীয়, অনাকাঙ্খিত, অপ্রাসঙ্গিক কথা বলা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

২০১৫ সালের ৬ মে শপথ আর ১৪ মে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

মূলত, কেমন গেলো দায়িত্ব গ্রহণের প্রথম বছর? সে অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে সরাসরি ‘আমরা ঢাকা’য় উপস্থিত হচ্ছেন মেয়র আনিসুল হক।

এই কার্যক্রমে অংশ নিতে ‘আমরা ঢাকা’র ফেসবুক পেজে লাইক দিতে হবে। এরপর নিউজ ফিডে ‘আমরা ঢাকা’র নোটিফিকেশন চালু রাখতে হবে।

এরপর মেয়র লাইভে আসতেই বার্তা পৌঁছে যাবে আপনার কাছে। ফোন থেকে মেয়র আনিসুল হকের লাইভ ব্রডকাস্ট পেতে হলে আপনার স্মার্ট ফোন থেকে ট্যাপ করুন।

সম্প্রতি তারকাদের লাইক পেজে ‘লাইভ’ অপশন যোগ করে ফেসবুক কর্তৃপক্ষ। এর পর থেকে তারকারা তাদের ভক্তদের সঙ্গে সরাসরি ভিডিও চ্যাটের মাধ্যমে যোগাযোগ করে চলেছেন। ভক্তরাও তাদের পছন্দের তারকার সঙ্গে কথা বলতে পেরে আনন্দিত হচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের ইতিবাচক ও সফল প্রয়োগকে নগরবাসীর সামনে তুলে ধরতেই এ উদ্যোগ নিয়েছেন বলেন জানান আমরা ঢাকার জেষ্ঠ্য গবেষক মাহবুব রশীদ।

লাইভ ওয়েব কাস্টিংয়ে ‘আমরা ঢাকা’কে পূর্ণ সহযোগিতা দেবে তারই মালিকানাধীন প্রচারের জন্য অপেক্ষমাণ টেলিভিশন চ্যানেল ‘নাগরিক’। আমরা ঢাকার অফিসিয়াল পেজ https://www.facebook.com/AmraDhaka/।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com