শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রাতে লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ জুলাই, ২০১৭
  • ৪২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: লন্ডনের উদ্দেশে আজ রাতে ঢাকা ছাড়ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পা ও চোখের চিকিৎসার উদ্দেশ্যে তিনি সেখানে যাচ্ছেন বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সূত্রে জানা যায়, সন্ধ্যা ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবেন।

তার সফরসঙ্গী হিসেবে যাচ্ছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল, চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা বেগম। তাকে বিদায় জানাতে বিএনপির সিনিয়র নেতাসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী বিমানবন্দর এলাকায় উপস্থিত থাকবেন। এ তথ্য জানান চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার।

এর আগে ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া লন্ডন যান। সেবার ছেলে তারেক রহমান ও তার স্ত্রী-সন্তান এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে ঈদ উদযাপন করে দেশে ফেরেন।

বিএনপি নেতারা বলছেন, দেশে ফিরেই খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা ও আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবেন। জানা গেছে, লন্ডন সফরকালে খালেদা জিয়া উল্লিখিত বিষয়সহ দলের নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করবেন। খালেদা জিয়ার ফেরার বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, এটা নির্ভর করবে তার চিকিৎসার ওপর। চেয়ারপারসনের ঘনিষ্ঠ সূত্র জানায়, পরিবারের সদস্যদের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করেই তিনি দেশে ফিরবেন। দলের নেতারাও তাকে পরিবারের সঙ্গে ঈদ করার পরামর্শ দিয়েছেন। তবে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে ঈদের আগেই তিনি দেশে ফিরতে পারেন বলেও একটি সূত্র জানায়।

এদিকে বিএনপির একটি সূত্র জানায়, চেয়ারপারসনের লন্ডন সফরকে কেন্দ্র করে বেশ আগে থেকেই প্রস্তুতি নিচ্ছেন তারেক রহমান। বর্তমানে ছোটভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারও তার সঙ্গে থাকেন। তার বাসা প্রয়োজনের তুলনায় ছোট হওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে থাকতে সাময়িকভাবে একটি বাসাও ভাড়া করেছেন। সেখানেই থাকবেন খালেদা জিয়া। জানা গেছে, খালেদা জিয়ার লন্ডন সফরকে কেন্দ্র করে বিএনপির ঢাকাসহ ইউরোপ ও আমেরিকাসহ বিভিন্ন দেশের নেতারা লন্ডনে যাওয়ার প্রস্তুতি নিয়েছেন। এ বিষয়টি বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকেও কথা প্রসঙ্গে আলোচনা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com