রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

রাজাকারদের পুনর্বাসনে সাহায্য না করার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান তথ্যমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : জঙ্গি উস্কানী না দিয়ে গণমাধ্যমকর্মীদের রাজাকারদের পুনর্বাসনে সাহায্য না করার আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, সরকারের সমালোচনার নামে রাজাকার-মুক্তিযোদ্ধাকে এক পাল্লায় মাপবেন না। শেখ হাসিনার সরকার সমালোচনা সহিষ্ণু সরকার। গণমাধ্যম সরকারের সকল ত্রুটি-বিচ্যুতি তুলে ধরবে।’

তথ্যমন্ত্রী আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্ত্বরে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। পেশাদার সাংবাদিকদের এই সংগঠনের নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে।

সাংবাদিকরা গণতন্ত্র রক্ষায় কাজ করবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘সমালোচনায় কোন আপত্তি নেই তবে, তবে কেউ সমালোচনার নামে জঙ্গি উস্কানী দিবেন না এবং তথ্যে বিভ্রাট ঘটাবেন না। তাহলে গণতন্ত্র বাঁচবে ও গণমাধ্যম পবিত্র হবে।’

ইনু বলেন, সাংবাদিকরা হলো মাঠের কর্মী মাঠে সংবাদ সংগ্রহ করা হচ্ছে একটি চ্যালেঞ্জ। সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সঠিক খবরটি পত্রিকার মাধ্যমে জনগণের কাছে পৌছে দেয়া।

তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের সঠিক সংবাদ সংগ্রহ ও সরবরাহের মাধ্যমে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে। সাংবাদিকরা নিজেদের অর্জিত দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সমাজের শৃংখলা বজায় রাখার জন্য কাজ করবেন। তারা তথ্য বাছাই করার ক্ষেত্রে মুন্সিয়ানা প্রদর্শন করবেন। এইভাবেই গণমাধ্যমের পবিত্রতা রক্ষা করা সম্ভব।

হাসানুল হক ইনু বলেন, গণমাধ্যমের কর্মীদেরকে বস্তুনিষ্ট হতে হবে এবং নিরপেক্ষতার নামে রাজাকার ও মুক্তিযোদ্ধাদের এক পাল্লায় মাপার প্রবণতা পরিহার করতে হবে। তবেই কেবল সমাজ ধীরে ধীরে ভালোর দিকে যাবে মন্দ বাইরে চলে যাবে।

ডিআরইউ সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় সকালে সাধারণ সভার উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

সভায় সাধারণ সম্পাদক রাজু আহমেদ এবং অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল সংগঠনের এক বছরের কার্যক্রমের প্রতিবেদন পেশ করেন।

এদিকে আগামীকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। এবারের নির্বাচনে মোট ১ হাজার ৩৩৯ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়। অর্থ সম্পাদক, ক্রীড়া সম্পাদক ও কল্যাণ সম্পাদক পদে একক প্রার্থী থাকায় এই পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com