শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

রাজশাহী, বগুড়া ও খুলনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

রাজশাহীতে কোটা সংস্কার ও আন্দোলনে হামলার প্রতিবাদে রাজশাহী-ঢাকা বাইপাস সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এছাড়া খুলনার দৌলতপুর নতুন রাস্তার মোড় এবং শিববাড়ি মোড়ে সড়ক অবরোধ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

মঙ্গলবার সকাল থেকে এসব জেলায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। খুলনা ও বগুড়ার নিজস্ব প্রতিবেদক এবং রাবি প্রতিনিধির পাঠানো খবরে এসব তথ্য জানা গেছে। 

রাবি প্রতিনিধি জানিয়েছেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে নগরীর কমলাপুর এলাকায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা বাইপাস সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশি হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এদিকে, বেলা ৩টায় বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এতে রাজশাহীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নেবে। অন্যদিকে, দুপুর দেড়টায় অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে ছাত্রলীগ।

বগুড়া প্রতিনিধি জানিয়েছেন, বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মেডিকেল কলেজ ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তার মহাসড়ক অবরোধ করেন। এতে ঢাকা-রংপুর মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

খুলনা প্রতিনিধি জানিয়েছেন, কোটা সংস্কারের দাবি ও ঢাকায় সাধারণ শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে খুলনার দৌলতপুর নতুন রাস্তার মোড় এবং শিববাড়ি মোড়ে সড়ক অবরোধ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে খুলনা-ফুলতলা ও খুলনা-যশোরসহ বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মঙ্গলবার বেলা ১১টার দিকে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবি ও ছাত্রদের ওপর হামলার প্রতিবাদে নানা স্লোগান দিতে থাকেন। যান চলাচল বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com