শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

রাজশাহীতে স্কুলের মাঠে হাট, শিক্ষা কার্যক্রম ব্যাহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৪ মে, ২০১৬
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রাজশাহী: জশাহীর উপজেলাগুলোতে স্কুলের মাঠ দখল করে নিয়মিত বসছে হাট। এতে দিনভর হৈ-চৈ’তে শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ার পাশাপাশি, নানামুখী সমস্যায় পড়ছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। স্কুলের পক্ষ থেকে প্রশাসনের কাছে বারবার অভিযোগ করার পরেও মেলেনি কোনো সমাধান।

হাটের ইজারাদার বলছেন, নিয়ম মেনেই স্কুল মাঠের বাইরে হাট বসিয়েছেন তারা। তবে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার আশ্বাস জেলা প্রশাসকের।

রাজশাহী’র উপজেলাগুলোতে স্কুল মাঠে বসছে হাট। সপ্তাহে দুই থেকে তিনবার, আবার কোথাও কোথাও স্কুলের সামনে তাঁবু টাঙিয়ে দোকানিরা বসছেন প্রতিদিন। হাটের মালামাল রাখা হচ্ছে স্কুল আঙ্গিনা ও বারান্দাতে।

সবজির দোকানের পাশাপাশি ক্লাসের পাশেই বসেছে লোহা পেটানো কামারের দোকান। সাথে খুচরা ও পাইকার ক্রেতাদের হৈচৈ’এর পাশাপাশি আছে হকারের উচ্চস্বরে মাইক বাজানোর ধুম। আর তা চলছে সকাল থেকে বিকেল পর্যন্ত। এতে চরমভাবে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। সমস্যার কথা জানিয়ে বারবার কর্তৃপক্ষের কাছে অভিযোগ করা হলেও সমস্যার সমাধান হচ্ছে না।

তবে ইজারাদারদের দাবি, কোনো অনিয়ম করে নয় বরং সরকারি নিয়ম মেনেই হাট বসিয়েছেন তারা। অবশ্য অভিযোগ পেলে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন জেলা প্রশাসক কাজী আসরাফ উদ্দিন।

উপজেলা শিক্ষক সমিতিগুলোর দেয়া তথ্য মতে, রাজশাহীর ৯টি উপজেলার ১২টি স্কুলের এ অবস্থা। যার অধিকাংশই প্রাথমিক স্কুল। এসব স্কুলের মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৬ হাজার।

বাংলা৭১নিউজ/কেআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com