শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রাজশাহীতে তিন কেন্দ্রে বিএনপির এজেন্টকে ঢুকতে বাধা দেয়ার অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ১৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, প্রতিনিধি: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ২১ নম্বর ওয়ার্ডের সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষের ১৫ জন পোলিং এজেন্টের কাউকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রের (পুরুষ) মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর  পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

খবর পেয়ে সকাল ৮টার দিকে এ কেন্দ্রে আসেন ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন।

সকাল সোয়া ৯টার দিকে বলেন, সকাল সাড়ে ৭টার দিকে সকল এজেন্টরা কেন্দ্রে পৌঁছেছেন। কিন্তু তাদের ঢুকতে দেওয়া হয়নি। আমি এক ঘণ্টার বেশি সময় ধরে এখানে অপেক্ষা করছি ও প্রিজাইডিং কর্মকর্তার কাছে মিনতি করছি আমার এজেন্টদের ঢুকতে দেওয়া হোক। তিনি তাদের ঢুকতে দিচ্ছেন না।

সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় মহিলা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা হচ্ছেন বজেন্দ্রনাথ সরকার।

পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জাকির হোসেন মিয়া। এ বিষয়ে জানতে চাইলে বজেন্দ্রনাথ সরকার বলেন, এজেন্টরা সময়মতো আসেননি। আমরা আটটা পর্যন্ত যারা এসেছেন তাঁদের গ্রহণ করেছি।

এখন আসলে তো আমরা আর নিতে পারি না।
এ পর্যায়ে পুলিশ কর্মকর্তা জানে আলম কেন্দ্রে মোবাইল নিয়ে কেন্দ্রে ঢোকায় ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন ভর্ৎসনা করেন। তখন তোফাজ্জল হোসেন বলেন, আমি রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলেছিলাম। উনি বলেছেন, যেকোনো সময় আসলে এজেন্ট নেওয়া যাবে, কিন্তু এখন তিনি নিচ্ছেন না।

এ ছাড়া রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে (পুরুষ) মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। ওই এজেন্টরা জানান, সকাল সাড়ে সাতটার দিকে তারা কেন্দ্রে আসলেও তাদের ঢুকতে দেওয়া হয়নি।

এ ব্যাপারে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে গণমাধ্যমকে বলেন, ধানের শীষের পাঁচজন এজেন্টের তালিকা দেওয়া হয়েছিল। তাদের কেউই আসেননি।

এছাড়াও নগরীর ইসলামিয় কলেজ কেন্দ্রে বিএনপির কোন এজেন্টকে ঢুকতে দেয়নি বলে অভিযোগ করেছে বিএনপি। এ বিষয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল কাশেম বলেন, এখানে ধানেরশীষের মেয়র প্রার্থীর কোন এজেন্ট আসেনি।

রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন মোসাদ্দেক হোসেন বুলবুল।

এ ছাড়া মেয়র পদে কাঁঠাল প্রতীক নিয়ে বাংলাদেশ জাতীয় পার্টির মো. হাবিবুর রহমান, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী শাসন আন্দোলনের মো. শফিকুল ইসলাম ও হাতী প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. মুরাদ মোর্শেদ প্রতিদন্দ্বিতা করছেন।
রাজশাহীতে মেয়র পদে নির্বাচন ছাড়াও ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট চলছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। ১৩৮টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com