মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংস্কার কাজ দ্রুত শেষ করার তাগিদ আসিফ নজরুলের পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন ইসির ১৬ কর্মকর্তাকে বদলি সংস্কার করলে করেন কিন্তু মালগাড়ির মতো চলবেন না প্রশাসনে থাকা স্বৈরাচারের কীটপতঙ্গ দেশকে বিপদে ফেলবে: রিজভী একটা ইলিশ ৭ হাজার টাকা! গ্রিসে পুলিশি হেফাজতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু সেই ম্যাজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আবু সাঈদের পরিবারের খালেদা জিয়াসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন ২০ অক্টোবর ঊর্মির বিরুদ্ধে মামলার আবেদন হারিকেন ‘হেলেনের’ পর এবার ‘মিল্টন’ আঘাত হানতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৮৫৭ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ সাবেক আইজিপি মামুন ৪৩ দিনের রিমান্ডে সাড়ে ৪ কোটি ডিম আমদানির অনুমতি শেখ হাসিনার অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে পারেনি সরকার ভারতে আসার আগেই অবসরের সিদ্ধান্ত মাহমুদউল্লাহর স্ত্রীসহ সাবেক এমপি তানভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দুর্গাপূজাকে কেন্দ্র করে ঢাকায় কোনো থ্রেট নেই : ডিএমপি কমিশনার পুতিনের সঙ্গে শান্তি আলোচনায় বসতে যে শর্ত দিলেন কমলা যশোরে চিহ্নিত সন্ত্রাসী সাগরকে হাতুড়ি পেটা করে হত্যা

রাজশাহীতে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধ (৮০) মারা গেছেন। রাজশাহীতে করোনায় এটিই প্রথম মৃত্যু। রোববার (২৬ এপ্রিল) সকাল পৌনে ৮টার দিকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বাঘা উপজেলার গাওপাড়া গ্রামের ওই বৃদ্ধ কুলা বিক্রি করতেন। গত শুক্রবার (১৭ এপ্রিল) জ্বর ও প্রশ্রাবের জ্বালা নিয়ে হাসপাতালে ভর্তি হন। করোনার উপসর্গ না থাকায় তার সংস্পর্শে আসেন অন্তত ৪২ চিকিৎসক, নার্স ও কর্মচারী। পরে গত সোমবার (২০ এপ্রিল) তার নমুনা পরীক্ষা করা হলে করোনা শনাক্ত হয়। এরপরই হাসপাতালের ওই ৪২ ডাক্তার, নার্স ও কর্মচারী কোয়ারেন্টাইনে চলে যান। গত মঙ্গলবার ও বুধবার তারা করোনা পরীক্ষা করান। তবে তাদের সবার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

তিনি আরও জানান, রোববার সকালে করোনা আক্রান্ত ওই বৃদ্ধের মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফনের জন্য প্রক্রিয়া শুরু হয়েছে। তবে মরদেহটি তার গ্রামের বাড়ি যাবে, নাকি কোয়ান্টাম ফাউন্ডেশন দাফন করবে- সে বিষয়ে সিটি কর্পোরেশন সিদ্ধান্ত নেবে।

গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এ পর্যন্ত জেলায় মৃত ওই বৃদ্ধসহ আটজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর একজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন। তারা নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com