শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

দেশে যে আইনের শাসন নেই, ন্যায়বিচার সুদূর পরাহত সেটিই প্রমাণিত হল-মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিরোধী দলগুলো নির্বাচন থেকে সরিয়ে রাখতে সরকার দেশে নতুন করে ক্রসফায়ার, গুম ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
ফখরুল অভিযোগ করেন, গত কয়েক সপ্তাহ ধরে সারা দেশে নতুন করে বিরোধী দলের নেতাকর্মীদের ব্যাপকহারে গ্রেফতার বেড়েছে। নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে নির্যাতন করা হচ্ছে। একই সঙ্গে ক্রসফায়ার ও গুমের ঘটনাও বেড়ে গেছে।
‘এ বছর অবাধ নির্বাচনের জন্য যখন সব রাজনৈতিক দলকে সমান সুযোগ দেয়ার প্রয়োজন বেড়ে চলেছে; তখন এ ধরনের ক্রসফায়ার, গুম, খুন, গ্রেফতার, মিথ্যা মামলা, দমন, নির্যাতন সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনাকে নস্যাৎ করে দিচ্ছে’।
বিরোধী রাজনৈতিক দলগুলোকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে সরকার পরিকল্পিতভাবে এগুলো করছে বলে মনে করেন বিএনপির মহাসচিব। এটি সরকারের চক্রান্ত বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।
মির্জা ফখরুল বলেন, আদালতে পুলিশ ও র্যা বের অবস্থান দেখে মনে হয়, কোনো সামরিক শাসনের অধীনে তাদের আদালতে এই বিচারকার্য চলছে।
‘অল্প কিছু দিনের মধ্যেই খালেদা জিয়াকে জেলে যেতে হবে’-জাতীয় পার্টির নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, ‘তা হলে তো খালেদা জিয়ার মামলার রায় পূর্বেই নির্ধারিত। বিচারকাজ শেষ হওয়ার আগেই রায় লিখে রেখেছে সরকার। তবে এই বিচারের প্রহসনের কোনো প্রয়োজন ছিল না। দেশে যে আইনের শাসন নেই, ন্যায়বিচার সুদূর পরাহত সেটিই প্রমাণিত হল।’

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com