মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এবার এনবিআরের সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা পরিবেশ ও জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা : মন্ত্রী ভারতে ছিনতাই হওয়া আইফোন ঢাকা থেকে উদ্ধার পরবর্তী জনশুমারি ২০৩১ সালে : পরিকল্পনামন্ত্রী কাশিমপুর কারাগারে পাঠানো হলো গ্যাস বাবুকে পদ্মা সেতু পরিচালনায় হচ্ছে নতুন কোম্পানি বান্দরবানে পাহাড় ধসে রুমার সাথে সড়ক যোগাযোগ বন্ধ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর স‌ঙ্গে গ্রিসের অনাবা‌সিক রাষ্ট্রদূত সাদিক অ্যাগ্রোর সাভারের ফার্মে ১৩টি নিষিদ্ধ ব্রাহমা গরুর সন্ধান বিদেশের কারাগারে ১১ হাজার ৪৫০ বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী তিস্তার কাউনিয়া পয়েন্টে আবারও বিপৎসীমার ওপরে পানি বাণিজ্য সম্পর্ক বাড়াতে অর্থনৈতিক কূটনীতিতে জোর দেয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী তিস্তা চুক্তির বিষয়ে মমতাকে ‘হ্যাঁ’ বলাতে হবে : কাদের মাদক আইনের শাস্তি ও জরিমানা নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৩৫ মাসের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স এলো জুনে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বাড়ছে ৯ দেশে নতুন কূটনৈতিক মিশন হবে : পররাষ্ট্রমন্ত্রী ঢাকার সব ইউনিয়নের হোল্ডিং ট্যাক্স দেওয়া সহজ হলো বিকাশ-এ ট্যানারির বর্জ্যে দূষিত নদীর পানি, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি সেনাবাহিনী প্রধানের সাথে ভারতীয় নৌ বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

রাজধানীতে আরও হলিডে মার্কেট চালুর পরিকল্পনা আছে : তাজুল ইসলাম

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৫ বার পড়া হয়েছে

রাজধানীতে আরও হলিডে মার্কেট চালু করার পরিকল্পনা আছে বলে সংসদে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

রোববার (৩০ জুন) জাতীয় সংসদ অধিবেশনে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিমের করা প্রশ্নের জবাবে সমবায় মন্ত্রী এ কথা বলেন।

রাজধানী ঢাকার ফুটপাতগুলোর যত্রতত্র বাজার/দোকান বন্ধ করে একটি হলিডে মার্কেটের স্থান নির্ধারণ করে হকারদের পুনর্বাসনের কোনো উদ্যোগ নেওয়া হবে কি না মন্ত্রীর কাছে জানতে চান বাহাউদ্দিন নাছিম।

জবাবে মো. তাজুল ইসলাম বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ইতোমধ্যে ৫টি স্থানে হলিডে মার্কেট চালু করা হয়েছে। মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে, গুলিস্তান জিপিও সংলগ্ন বায়তুল মোকাররম লিংক রোড, সেগুনবাগিচা বিভাগীয় অফিস সংলগ্ন কার্পেট গলি, মতিঝিল দিলকুশা ইউনুস টাওয়ারের সামনে ও গুলিস্তান নবাবপুর রোডে হলিডে মার্কেট চালু করা হয়েছে।

তিনি বলেন, রাজধানীতে আরও হলিডে মার্কেট চালুর পরিকল্পনা আছে। এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মালিকানাধীন বঙ্গবন্ধু হকার্স মার্কেট, গুলিস্থান ট্রেড সেন্টার, ঢাকা ট্রেড সেন্টার, ফুলবাড়িয়া সুপার মার্কেট, বঙ্গবাজার হকার্স মার্কেট, শেরে বাংলা হকার্স মার্কেট, সদরঘাট হকার্স মার্কেট ইত্যাদি মার্কেটে হকারদের দোকান বরাদ্দের মাধ্যমে পুনর্বাসন করা হয়েছে। এছাড়াও ২৩নং ওয়ার্ডের বেড়িবাঁধ সেকশন হতে হোসেন উদ্দিন খান ১ম লেন পর্যন্ত সাপ্তাহিক বাজারে হকাররা নির্বিঘ্নে ব্যবসা করছেন।

সমবায় মন্ত্রী বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় নিম্ন আয়ের মানুষ, বিশেষত ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য নিয়ন্ত্রিত স্ট্রিট ভেন্ডর পদ্ধতি প্রচলন করা হয়েছে। শহরের যে সমস্ত সড়কে ছুটির দিনে যানবাহন চলাচল কম থাকে সে সমস্ত সড়কে নিয়ন্ত্রিত স্ট্রিট ভেন্ডর পদ্ধতিতে হলিডে মার্কেট চালু করা হয়েছে।

পথচারীদের চলাচলের জন্য রাজধানীর ফুটপাত সর্বদা উন্মুক্ত থাকে কিন্তু কিছু দখলদার বেআইনিভাবে মাঝে মাঝে ফুটপাত দখল করে নিজ নিজ ব্যবসা পরিচালনা করেন। জনস্বার্থে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্তৃপক্ষ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহায়তায় অবৈধ দখল/ফুটপাত উচ্ছেদ কার্যক্রম অব্যাহতভাবে পরিচালনা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com