শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

রাজধানীতে আকস্মিকভাবে জেঁকে বসেছে শীত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানীতে হঠাৎ জেঁকে বসেছে শীত। ২৪ ঘণ্টা আগেও যেখানে হালকা গরম কাপড় গায়ে নগরবাসী ঘুরে বেরিয়েছে সেখানে ২৪ ঘণ্টা পর গরম কাপড় গায়ে দিয়ে, কানটুপি ও গলায় মাফলার পেঁচিয়ে কিংবা শীতের কাপড়ের জন্য মার্কেটে ছুটতে হচ্ছে।

বুধবার (১৮ ডিসেম্বর) ভোর থেকেই রাজধানীতে শীত শীত ভাব পরিলক্ষিত হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাইরে ঠান্ডা বাতাস বইতে থাকে, ধুলা আর কুয়াশায় চারপাশে শীতের আবহ তৈরি হয়। শীতকাল বেশ কয়েক দিন আগে শুরু হলেও নগরবাসী গতকাল পর্যন্তও কম্বল কিংবা কাঁথা বের করার কথা ভাবেননি। কিন্তু আজ শীত জেঁকে বসায় একদিনেই পোশাকে পরিবর্তন আনতে বাধ্য হন।

বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানী ঢাকায় তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

দুপুর ১টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়, আকাশ অধিকাংশ মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। উত্তর, উত্তর-পশ্চিম দিক থেকে ৫-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের টেকনাফে ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন রংপুরের রাজারহাটে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বাংলা৭১নিউজ/এইচএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com