রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

রাজউক সেবা সপ্তাহ শেষ হচ্ছে আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯
  • ২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পাঁচ দিনব্যাপী চলমান রাজউক সেবা সপ্তাহ শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার। রোববার (২৩ জুন) থেকে শুরু হওয়া এ সেবা সপ্তাহ আজ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

সেবা সপ্তাহের উদ্বোধন করেছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার। নির্ধারিত সময়ে অনলাইনে আবেদন করেছেন এমন আবেদনকারীদের ভূমি ব্যবহার ছাড়পত্র, নির্মাণ অনুমোদনপত্র, নামজারীপত্র ও রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দকারীদের ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হয়েছে এ কর্মসূচিতে।

সেবা গ্রহীতাদের সহজে এবং দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এই সেবা সপ্তাহ পালন করা হচ্ছে জানিয়ে রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) আতিকুর রহমান বলেন, সেবা সপ্তাহ চলাকালে ভূমি ব্যবহার ছাড়পত্র, ভবন নির্মাণ অনুমোদনপত্র, রাজউকের প্লট-ফ্ল্যাটের নামজারী, হস্তান্তর, দান-সেবা, আম-মোক্তার অনুমোদন ইত্যাদি সেবাসমূহ প্রদান করা হচ্ছে। সেবা গ্রহীতাদের সহজ এবং দ্রুততম সময়ে সেবা প্রদানই রাজউকের সেবা সপ্তাহ উদযাপনের মূল লক্ষ্য।

রাজউকের পক্ষ থেকে জানানো হয়, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দায়িত্বের সঙ্গে কাজ করছে রাজউক। সেবা প্রত্যাশীদের দ্রুত ও সহজে সেবা প্রদানের লক্ষ্যে সেবার অনেকগুলো ধাপ কমিয়ে আনা হয়েছে। এছাড়া অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও নির্মাণ অনুমোদনপত্র প্রদান শতভাগ চালু করা হয়েছে। ধীরে ধীরে রাজউকের সকল সেবা অনলাইনে প্রদান করা হবে। অটোমেশনের ক্ষেত্রে রাজউক বিশাল অগ্রগতি সাধন করেছে। গ্রাহকরা এখন রাজউকে না এসেই ঘরে বসে অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও ভবন নির্মাণ অনুমোদনের আবেদন করতে পারবেন এবং অনলাইনেই তাদের আবেদন নিষ্পত্তি করা হবে।

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com