শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

রাখাইনে ফের সংঘর্ষ, বিস্ফোরণে কাঁপছে টেকনাফ সীমান্ত

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে আবারও সংঘর্ষ শুরু হয়েছে। এতে টানা দু’দিন বিস্ফোরণের বিকট শব্দে কক্সবাজারের টেকনাফ সীমান্ত কাঁপছে। এদিকে সতর্ক অবস্থানে বিজিবি। শনিবার ভোর থেকে রাতভর এবং আজ রবিবার সকাল থেকে থেমে থেমে টেকনাফ সীমান্তে এখনো বিস্ফোরণের শব্দ আসছে। এতে আতঙ্কে রয়েছেন টেকনাফ সীমান্ত এলাকার বাসিন্দারা।

টেকনাফ সীমান্তের স্থানীয়রা জানান, শনিবার ভোর ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত মংডু শহরের আশপাশ থেকে ভারী গোলাবর্ষণের শব্দ পাওয়া গেছে। আবারও রাতভর থেমে থেমে গোলাগুলির শব্দ আসতে থাকে। রবিবার ভোরেও থেমে থেমে বিকট শব্দ হচ্ছে।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান জানান, এমনিতে রাখাইনে সংঘাত দীর্ঘ হওয়ার কারণে এপারে সীমান্তবর্তী বাসিন্দারা আতঙ্কে আছেন। আবারো সংঘর্ষের ফলে নতুন করে রোহিঙ্গারা অনুপ্রবেশের শঙ্কা রয়েছে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বাসিন্দাদের সচেতন থাকতে হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, মিয়ানমারের ওপার থেকে কখনও শান্ত আবার কখনও থেমে থেমে বিকট শব্দ শোনা যাচ্ছে। তবে এ বিষয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে কোস্ট গার্ড ও বিজিবির সদস্যরা সীমান্তে সর্তক পাহারায় এবং টহল জোরদার করেছেন।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবির) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত চলমান রয়েছে। যার কারণে টেকনাফ সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি। টহল জোরদারের পাশাপাশি সদস্যও বাড়ানো হয়েছে। আর কেউ এখনো অনুপ্রবেশ করেনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com