মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

রমজানের পর ‘মিলিয়ন ম্যান’ মার্চের হুঁশিয়ারি দিলেন মুক্তাদা সাদর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১২ জুন, ২০১৬
  • ১০৩ বার পড়া হয়েছে
মুক্তাদা আস-সাদর

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরাকের শীর্ষ পর্যায়ের শিয়া ধর্মীয় নেতা মুক্তাদা আস-সাদর সরকার-বিরোধী বিক্ষোভ বন্ধ করার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি পবিত্র রমজানের মাসের পর ‘মিলিয়ন ম্যান’ মার্চের ডাক দেবেন বলে সতর্ক করে দিয়েছেন।

তিনি শনিবার এক বিবৃতিতে বলেছেন, “আমি মনে করি রমজানে মাসে সব ধরনের বিক্ষোভ কর্মসূচিতে বিরতি দেয়া লাভজনক হবে।” তিনি তার অনুসারিদেরকে জুলাই মাসের শেষ দিকে ‘শান্তিপূর্ণ ও জনপ্রিয় মিলিয়ন ম্যান’ বিক্ষোভে অংশ নেয়ার জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হলে তিনি তার অনুসারিদেরকে ঠেকিয়ে রাখবেন না।

মুক্তাদা আস-সাদরের অনুসারিসহ ইরাকের বিভিন্ন স্তরের জনগণ দেশটিতে রাজনৈতিক সংস্কার ও দুর্নীতি অবসানের দাবিতে কয়েক মাস ধরে বিক্ষোভ করছে এবং প্রতি শুক্রবার বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠান অনেকটা নিয়মে পরিণত করেছে। এরইমধ্যে বিক্ষোভকারীর দু দফা বাগদাদের নিরাপত্তাবেষ্টিত গ্রিনজোনে ঢুকে বিক্ষোভ করেছে। সেখানে ইরাকের গুরুত্বপূর্ণ সরকারি কার্যালয়, সংসদ ভবন, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং বিদেশি দূতাবাস রয়েছে। বিক্ষোভ দমন করতে গিয়ে ইরাকের নিরাপত্তা বাহিনী শক্তি প্রয়োগ করে এবং দুজন নিহত ও বহু মানুষ আহত হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com