সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

রবিবার বিকেলেই ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে ‘আসানি’

বাংলা৭১নিউজ,ডেস্ক
  • আপলোড সময় রবিবার, ৮ মে, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

দক্ষিণ আন্দামান সাগরে তৈরী ঘূর্ণাবর্তটি বর্তমানে রয়েছে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে। রবিবার বিকেলেই তা ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে। রাত থেকেই তা স্থলভাগের দিকে এগোবে। অভিমুখ হতে পারে দক্ষিণ ওড়িশা ও অন্ধ্র উপকূল।  মঙ্গলবার সেটি আছড়ে পড়তে পারে উপকূলবর্তী এলাকায়। সোমবার দুপুর থেকে এর ফলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা।

উল্লেখ্য, রবিবার বিকেলে ঘূর্ণিঝড় ‘আশনি’ তৈরি হয়ে যাওয়ার কথা। তার পরেই জানা যাবে , এটির শক্তি কী হবে, দ্বিতীয়ত এটির গতিপথ কী হবে এবং তৃতীয়ত এর ল্যান্ডফল কোথায় হতে চলেছে। তবে হাওয়া অফিসের দাবি, আগামিকাল আশনি তৈরি হচ্ছে এবং এটির অভিমুখ সম্ভবত দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্র। তবে আবাহাওয়াবিদরা এমনও বলছেন যে অশনি তৈরি হলেও বায়ুমণ্ডলের বিভিন্ন তাপমাত্রার মধ্যে দিয়ে তাকে যেতে হবে। ফলে তার প্রচুর শক্তিক্ষয় হতে পারে। সেক্ষেত্রে ল্যান্ডফলের মত পরিস্থিতি অশনির থাকবে কিনা সেটিও একটি বিষয়।

অশনি-র কী প্রভাব পড়তে পারে বাংলায়?

ইতিমধ্যেই একটি গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। তাই এর প্রভাব বাংলায় পড়তে চলেছে। সোমবারই এর প্রভাব লক্ষ্য করা যাবে বাংলায়। এদিন রাজ্যের উপকূরবর্তী জেলাগুলিতে অশনি-র প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এরপর মঙ্গল থেকে শুক্রবারের মধ্যে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় দফায় দফায় মাঝারি বা ভারী বৃষ্টি হতে পারে। শনি ও রবিবার কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা কম। উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী এলাকায় মত্সজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

বাংলা৭১নিউজ/সূত্র: জি২৪ঘন্টা

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com