বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

রংপুর সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ৩২ বার পড়া হয়েছে

রংপুরে সাংবাদিক সরকার মাজহারুল মান্নানসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। অভিযোগ আমলে নিয়ে মামলাটি তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলু। মাজহারুল যমুনা টিভির রংপুর প্রতিনিধি।

মামলার অপর দুই আসামি হলেন- রসিকের সাবেক কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি (৫০) এবং নুর মোহাম্মদ (৫৫)।

সম্প্রতি যমুনা টেলিভিশনের অপরাধ অনুসন্ধানমূলক অনুষ্ঠান ক্রাইম সিনে ওয়ার্ড কাউন্সিলর শিপলুকে ভূমিদস্যু আখ্যায়িত করে, সরকারিদলের নামে সন্ত্রাসী বাহিনী তৈরি ও সাধারণ মানুষকে হয়রানি, মাদকের কারবারসহ বিভিন্ন অপরাধ সংগঠনের দীর্ঘ একটি প্রতিবেদন প্রচার হয়।

ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপুল বলেন, যমুনা নিউজে আমার বিরুদ্ধে প্রচারিত সব অভিযোগ ভিত্তিহীন। আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এবং সম্প্রতি সিটি নির্বাচনে আমার কাছে ভোটে হেরে যাওয়া এক প্রার্থীর সঙ্গে যোগসাজশে উদ্দেশ্যমূলক এই সংবাদ প্রচারের পর বুধবার দুপুরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেছি।

এদিকে বাদীর আইনজীবী এসএম মাহামুদুল হক সেলিম ও পাবলিক প্রসিকিউটর (পিপি) রুহুল আমিন তালুকদার জানান, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে। অভিযোগ আমলে নিয়ে বিষয়টি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন বিচারক।

এ বিষয়ে যমুনা টিভির রংপুর প্রতিনিধি সরকার মাজহারুল মান্নান বলেন, গণমাধ্যমের কণ্ঠরোধের উদ্দেশ্যেই এ মামলা হয়েছে। প্রচারিত প্রতিবেদনে যমুনা টেলিভিশন কোথাও নিজের কোনো কথা বলেনি। আদালতের রায় ও মামলার নথিপত্র, ভুক্তভোগী জনসাধারণের বক্তব্যের কিছু অংশ প্রচার করেছে মাত্র। এ কারণে কাউন্সিলর শিপলু আমাকেসহ তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগের মামলা করা নূর মোহাম্মদ এবং সাবেক কাউন্সিলর শাফিকে আসামি করে হয়রানিমূলক মিথ্যা মামলা করেছেন।

তিনি আরও বলেন, কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু নিজেই দণ্ডপ্রাপ্ত আসামি। তিনি যখন মামলা করেন তখন তার বিরুদ্ধে তিনটি মামলার ওয়ারেন্ট আছে। এছাড়া তার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন। একজন ওয়ারেন্ট এবং দণ্ডপ্রাপ্ত আসামি কীভাবে আদালতে সশরীরে হাজির হয়ে মামলা করে সেটি দেখার দায়িত্ব পুলিশ প্রশাসনের।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে যমুনা টিভির এই প্রতিবেদকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ তুলে ওয়ার্ড বাসীর ব্যানারে নগরীর দর্শনা মোড় এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com