সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ এপ্রিল, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রংপুর প্রতিনিধি:  কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ (বেরোবি) বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন।

আজ সোমবার বেলা ১১টায় সড়ক অবরোধ করে তারা সেখানে অবস্থান নেন। এ ছাড়া বিভিন্ন একাডেমিক ভবনের প্রবেশপথে আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় কোনো বিভাগে ক্লাস হয়নি।

ক্যাম্পাস সূত্র জানায়, আজ সোমবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের প্রবেশপথগুলোতে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় কোনো শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে প্রবেশ করতে দেয়া হয়নি। এর পর সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি বিভিন্ন একাডেমিক ভবনের সামনে দিয়ে লালবাগ প্রদক্ষিণ করে রংপুর প্রবেশপথ ঢাকা- রংপুর সড়ক অবরোধ করে চারুকলা অনুষদে যায়। এ সময় শিক্ষার্থীরা দলে দলে মিছিলে যোগ দেন। পরে মড়ার্ন মোড়ে ২ ঘণ্টা ধরে সড়ক অবরোধ হয়। এতে রাস্তার দুপাশে হঠাৎ যানজট সৃষ্টি হয়।

আন্দোলনের রংপুর বিভাগীয় সমন্বয়ক ওয়াদুদ সাদমান বলেন, আন্দোলনের অংশ হিসেবে আজ ক্লাস বর্জন করা হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করব। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা মহাসড়ক অবরোধ করব।

রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে বলা হয়েছে যেন সাধারণ মানুষের ভোগান্তি না হয়।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com