শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রংপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ৩ জেএমবি সদস্যের আত্মসমর্পণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রংপুর : রংপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্য আত্মসমর্পণ করেছেন।

তারা হলেন- দিনাজপুরের গোড়াঘাট উপজেলার লোহারবান গ্রামের মনজুর হোসেনের ছেলে মাসুদ রানা, জিল্লুর রহমানের ছেলে হাফিজুর রহমান, জয়রামপুর গ্রামের সরওয়ার হোসেনের ছেলে আকতারুজ্জামান।

তারা তিনজনই মাদ্রাসার ছাত্র।

আজ রংপুর নগরীর চেকপোস্ট এলাকায় শীতল অডিটোরিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে জেএমবির এ তিন সক্রিয় সদস্য আত্মসমর্পণ করেন।

এ সময় অত্মসমর্পণকারী হাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, গত ঈদুল ফিতরের দিন শোলাকিয়ায় হামলার পর শফিউল ধরা পড়লে তিনিসহ কয়েকজন ভীত হয়ে পড়েন।

হাফিজ বলেন, তখন আমি বুঝতে পারি আমরা ভুল পথে এসেছি। এরপর সিদ্ধান্ত নেই আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে যাবো।

আত্মসমর্পণকারী জেএমবির এই সদস্য বলেন, সিদ্ধান্তের পর র‌্যাবের সঙ্গে যোগাযোগ করি যে, সুযোগ থাকলে আমি স্বাভাবিক জীবনে ফিরতে চাই। সেই পরিপ্রেক্ষিতে আজ আমিসহ আমরা কয়েকজন আত্মসমর্পণ করলাম।

এখনও যারা জঙ্গি কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হাফিজ তাদের উদ্দেশ্য করে বলেন, আমি চাই এই ভুল পথ থেকে তারাও ফিরে আসুক। প্রশাসন আমাদের মতোই তাদেরও সহায়তা করবে।

পরে সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী আত্মসমর্পণ করা তিন জঙ্গির প্রত্যেককে পুনর্বাসনের জন্য পাঁচ লাখ টাকার চেক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ উপস্থিত ছিলেন।

তিন জেএমবি সদস্যের আত্মসমর্পণ অনুষ্ঠানে তাদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com