রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক মজুত গ্যাস উত্তোলন নিয়ে সুখবর দিল বাপেক্স এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ও স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা বৈরুতে একরাতে ৩০ দফা ভারি বিমান হামলা ইসরাইলের পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

রংপুরে শুরু হয়েছে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতা

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২২ বার পড়া হয়েছে

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে রংপুরে শুরু হয়েছে হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর’। 

মঙ্গলবার দিনভর চলবে মেগারিয়েলিটি শো ‘কুরআনের নূর’ এর রংপুর জোনের প্রাথমিক বাছাইপর্ব। রংপুর নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে সকাল ৮ টা থেকে এই প্রতিযোগিতার কার্যক্রম শুরু হয়েছে। সকাল থেকেই রংপুর বিভাগের আটটি জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা ও নীলফামারী থেকে প্রতিযোগীরা আসতে শুরু করেন। প্রতিযোগিতা চলবে দিনব্যাপি। 

বেলা বাড়ার সাথে সাথে অংশগ্রহণকারিদের ভিড় বাড়তে থাকে। সকাল আটটা থেকে শুরু হয় রেজিস্ট্রেশন কার্যক্রম। খুদে খুদে হাফেজদের আগমনে মুখরিত হয়ে উঠে জেলা পরিষদ প্রাঙ্গণ। সকাল ১০ টা থেকে মূল কার্যক্রম শুরু হয়। 

বিচারক মন্ডলির অন্যতম সদস্য জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের সিনিয়র পেশ ঈমাম মুফতি মিজানুর রহমান বলেন, বসুন্ধরা গ্রুপের পৃষ্টপোষকতায় হাফেজদের এই বৃহৎ প্রতিযোগিতার মাধ্যমে ইসলামের আলো চারদিকে ছড়িয়ে পড়বে। বসুন্ধরা গ্রুপের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে কোরআনের আলো সারা দেশে ছড়িয়ে পড়বে।
বিচারক হিসেবে আরও রয়েছেন ঢাকা থেকে আগত সোবাহান বাগ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা লিয়াকত হোসেন, ঢাকার যাত্রাবাড়ির মারফাযুত তাহফীজের শিক্ষা সচিব হাফেজ কারি রহমত উল্লাহসহ রংপুরের আলেমগণ।  
 
প্রতিযোগিতার রেজিস্ট্রেশন কাজের সঙ্গে যুক্ত একজন স্বেচ্ছাসেবী ছাদেকুল ইসলাম বলেন, রংপুর জোনের অডিশনে বেশকয়েটি বুথে রেজিস্ট্রেশন কার্যক্রম করা হয়েছে। সকাল ১০টা পর্যন্ত তিন শতাধিক প্রতিযোগী রেজিস্ট্রেশন করেছেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com