সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

রংপুরে অমর একুশে পালিত হচ্ছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রংপুর: যথাযোগ্য মর্যাদায় জেলায় ও নগরীতে আজ ‘অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত হচ্ছে।

রাতের প্রথম প্রহরে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ সর্বপ্রথম পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ ও রংপুর রেঞ্চ পুলিশের ডিআইজি খোন্দকার গোলাম ফারুক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর সরকারি ও বেসরকারি সংস্থা, রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক- পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
ভোর থেকেই নগরীতে হাজার হাজার বিভিন্ন বয়সী মানুষ প্রভাতফেরীতে অংশ নিয়ে শহীদ মিনারে সমবেত হয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

দিবসটি উপলক্ষে সকল সরকারি ও বেসরকারি ভবনে অর্ধনমিত পতাকা উত্তোলন করা হয়। নগরীর সড়কসমূহ জাতীয় পতাকা ও বাংলা বর্ণমালাখচিত পতাকায় সজ্জিত করা হয়েছে।

অমর একুশে উপলক্ষে এখানে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ছেলেমেয়েদের জন্য সাহিত্য, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, উপাসনালয়ে প্রার্থনা, প্রামান্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com