বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে চা ওয়ালা তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস : মোদি দুপুরের মধ্যে যে ১৭ অঞ্চলে ঝড় হতে পারে অবৈধ সম্পদ : স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে মামলা সৌদি থেকে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ হাজি কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল ড. ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজির ৩৮টি স্বর্ণের বার উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুইজনের মৃত্যু ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ১২১ জনের মৃত্যু : ভোলে বাবার সন্ধানে পুলিশ বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি, নিম্নাঞ্চল প্লাবিত আসামে বন্যা, মৃতের সংখ্যা বেড়ে ৩৮ জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে

রংপুরের আত্মহত্যা প্ররোচনা মামলা, গ্রেপ্তার ৪

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

রংপুর জেলার পীরগাছায় ফেইসবুক লাইভে এসে যুবকের আত্মহত্যার প্ররোচনা মামলার ৪ আসামিকে সাভার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। অপরদিকে, গাজীপুর জেলার জয়দেবপুরের নিজাম উদ্দিন হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত ৮ বছরের পলাতক আসামি সোহেল রানাকে আশুলিয়ার চক্রবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

আজ শনিবার সকাল সাড়ে ১১টায় র‍্যাব ৪, সিপিসি ২ এর কম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গত ১২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে রংপুরের পীরগাছা থানা এলাকায় জনৈক ইমরোজ হোসেন রনি (৩০) নামক এক যুবক ফেসবুক লাইভে গিয়ে বিষপান করে আত্মহত্যা করেন।

ফেসবুক লাইভে তিনি তার আত্মহত্যার জন্য স্ত্রী, শ্বশুর, চাচা শ্বশুর ও ভায়রা ভাইসহ শ্বশুরবাড়ির আরো কিছু সদস্যকে দায়ী করেন। ঘটনা তদন্তে জানা যায় যে, পারিবারিক কলহের জেরে কাউকে না বলে ভুক্তভোগীর স্ত্রী তার চাচা মুকুল মিয়ার বাড়িতে চলে যান।

ভুক্তভোগী তার স্ত্রীকে আনতে গেলে শ্বশুরবাড়ির লোকজন তাকে বিভিন্নভাবে অপমান-অপদস্ত করেন। এই ঘটনায় ভুক্তভোগী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। যার প্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তারে র‌্যাব ছায়াতদন্ত শুরু করে।  

পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল (১৮ মার্চ) সন্ধ্যায় সাভারের হেমায়েতপুরের একতা হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে এই আত্মহত্যার প্ররোচনা মামলার ৪ জন এজাহারনামীয় আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলেন- শাহজাহান ইসলাম বাদল (৫০), ইমদাদুল হক (৩৫), শামীমা ইয়াসমিন সাথী (২৩), এবং বিথী আক্তার (৩০)। এরা সবাই রংপুর জেলার বাসিন্দা।

গ্রেপ্তারকৃতদের রংপুর জেলার পীরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

অপরদিকে, ২০১৪ সালের ২ ডিসেম্বর গাজীপুরের জয়দেবপুর থানার দক্ষিণ পানিশাইল এলাকায় জনৈক নিজাম উদ্দিন নামে এক জমি ব্যবসায়ীকে চাঁদা না দেয়ায় হত্যা করে সোহেলসহ তার সন্ত্রাসী বাহিনী। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রীর দায়ের করা হত্যা মামলায় তদন্ত শেষে সোহেল রানাসহ অন্যান্য এজহারনামীয় আসামিদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করেন। ঘটনার পর থেকে আসামি সোহেল রানা আত্মগোপনে চলে যান।

প্রায় ৮ বছর পর গত ১৭ মার্চ রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়া থানাধীন চক্রবর্তী এলাকায় অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সোহেল রানাকে গ্রেপ্তার করে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com