সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

যৌন নির্যাতনের শিকার ইংলিশ ফুটবলাররা, তদন্ত শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ইংলিশ ফুটবল জগতে খেলোয়াড়দের ওপর যৌন নিপীড়নের বহু অভিযোগ উঠেছে। সেগুলো তদন্ত করে দেখছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

সাবেক ফুটবলারদের অনেকে সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে বলেছেন, তরুণ বয়সে তারা যৌন নির্যাতনের শিকার হয়েছেন। খবর বিবিসি বাংলার।

এসসব অভিযোগ খতিয়ে দেখছে পুলিশের চারটি বাহিনী। অভিযোগ শোনার জন্যে একটি হটলাইন খোলা হলে তাতে শতাধিক কল এসেছে।

ফুটবল কর্তৃপক্ষ এফএ বলছে, এসব অভিযোগের ব্যাপারে তারা পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

ফুটবল অ্যাসোসিয়েশন বলছে, এবিষয়ে তারা নিজেরাও এখন তদন্ত করে দেখছে। দেখা হচ্ছে- কখন এসব ঘটেছে, কি ধরনের অভিযোগ এবং কোন কোন ক্লাবে এসব অভিযোগ উঠেছে এবং অভিযুক্তদের বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

শিশুদের নিরাপত্তার ব্যাপারে গত ২০০০ সাল থেকে এফএকে সহযোগিতা করছে একটি ইউনিট। এই ইউনিটও এসব অভিযোগ তদন্ত করে দেখবে।

যেসব ফুটবলার অভিযোগ করেছেন তাদের মধ্যে রয়েছেন- ডেভিড হোয়াইট, এন্ডি উডওয়ার্ড এবং পল স্টুয়ার্ট।

তেতাল্লিশ বছর বয়সী উডওয়ার্ড কিভাবে তার সাবেক কোচ ব্যারি ব্যানেলের হাতে যৌন নির্যাতনের শিকার হয়েছেন, সংবাদমাধ্যমের কাছে তার ভয়াবহ বিবরণ তুলে ধরেছেন।

যৌন অপরাধের জন্যে এর আগে ব্যারি ব্যানেলের কারাদণ্ড হয়েছে।

সাবেক আরও দুজন ফুটবলার- ক্রিস আন্সওয়ার্থ এবং জ্যাস ডানফোর্থও বিবিসির একটি অনুষ্ঠানে বলেছেন, তারাও বেরি বেনেলের হাতে যৌন নির্যাতনের শিকার হয়েছেন।

বলা হচ্ছে, ২০ জনের মতো সাবেক ফুটবলার এ ধরনের যৌন নির্যাতনের অভিযোগ নিয়ে সামনে এগিয়ে এসেছেন। ছয় থেকে সাতটি ক্লাবে এসব ঘটনা ঘটেছে।

ধারণা করা হচ্ছে, তরুণ ফুটবলারদের আরও অনেকেই যৌন নির্যাতনের শিকার হয়েছেন। সারা দেশের ক্লাবগুলোতেই এধরনের ঘটনা ঘটেছে।

তবে যারা অভিযোগ নিয়ে আসছেন তাদের কেউই এখন আর ফুটবলার নন। যেসময় তাদের ওপর নির্যাতন করা হয়েছে, তখন তাদের বয়স ছিল ছয় থেকে ১৬ বছর।

তারা জানান, অল্প বয়সের কারণে এই নির্যাতনের কথা তারা মুখ ফুটে কাউকে বলতেও পারেনি।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com