মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩৪৭৩৫ চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে

‘যৌনকর্মীদের ফাঁদে পড়ে তথ্য পাচার করেছেন বরুণ গান্ধী’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২১ অক্টোবর, ২০১৬
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ‘হানিট্র্যাপ’ বা যৌনকর্মীদের ফাঁদে পড়ে দেশের প্রতিরক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি(বিজেপি)’র সাংসদ বরুণ গান্ধীর বিরুদ্ধে।

আজ শুক্রবার দিল্লির প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ আনেন স্বরাজ অভিযান দলের প্রতিষ্ঠাতা প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদব। দুই নেতা আজ সাংবাদিকদের সামনে বরুণের সরাসরি নাম নেননি। কেবল জানান, ইউপিএ আমলে প্রতিরক্ষা সংক্রান্ত সংসদীয় পরামর্শদাতা কমিটির সদস্য ছিলেন এক বিজেপি সাংসদ। তিনিই বিদেশি যৌনকর্মীদের ফাঁদে পড়ে তথ্য ফাঁস করেছিলেন।

তবে ভূষণ ও যোগেন্দ্র যে নথিপত্র সাংবাদিকদের হাতে তুলে দিয়েছেন তাতে একাধিক বার বরুণ গান্ধীর নাম রয়েছে।

প্রধানমন্ত্রীর দফতরে মার্কিন আইনজীবী সি এডমন্ডস অ্যালেনের লেখা সেই সংক্রান্ত একটি চিঠি নিয়ে এখন গোটা দেশ তোলপাড়।সি এডমন্ডস অ্যালেন গত ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি ইমেল পাঠান। তাতে বেআইনি অস্ত্র ব্যবসায়ী অভিষেক বর্মার সঙ্গে বরুণ গান্ধীর যোগাযোগ নিয়ে অভিযোগ করেন অ্যালেন।

তিনি বলেন, বিদেশি তরুণীদের টোপ হিসেবে ব্যবহার করে ফাঁসানো হয়েছে বরুণ গান্ধীকে। আর তাকে ব্ল্যাকমেল করে প্রতিরক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য হাতাচ্ছে বর্মা। নিজের অভিযোগের স্বপক্ষে সিডি ও ছবি পাঠিয়েছেন অ্যালেন।

কিন্তু, তার অভিযোগের এখনো কোনো জবাব দেয়নি প্রধানমন্ত্রীর কার্যালয়। ইমেলের কপি প্রতিরক্ষামন্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকেও পাঠিয়েছেন মার্কিন আইনজীবী। কিন্তু, কোনো পক্ষই এই ইস্যুতে মুখ খোলেনি।

প্রসঙ্গত, প্রতিরক্ষা সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য ছিলেন বরুণ গান্ধী।বর্তমানে তিনি উত্তর প্রদেশে নির্বাচনকে সামনে রেখে নিজের কেন্দ্র সুলতানপুরে ব্যস্ত রয়েছে।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘অভিযোগই অবাস্তব। সাংবাদিক বৈঠকে কোনো প্রমাণ পেশ করা হয়নি। সকলেই জানেন প্রতিরক্ষা কমিটিতে গোপন তথ্য নিয়ে আলোচনা হয় না। ২০০২ সালে লন্ডনে পড়ার সময়ে শেষ বার অভিষেক বর্মার সঙ্গে আমার দেখা হয়েছিল। দুই পরিবারের মধ্যে রাজনৈতিক সূত্রেও পরিচয় রয়েছে। আমি ফৌজদারি মানহানি মামলা করব।’

সূত্র: আনন্দবাজার পত্রিকা ও এই সময়।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com