সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

যৌতুকের দাবীতে স্ত্রী নির্যাতনের অভিযোগে মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে নৌবাহিনীর সদস্যের ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতনের খবর পাওয়া গেছে।
ফরিদপুর বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতের মামলা সুত্রে জানা যায়, উপজেলার গাজনা ইউনিয়নের ভাটিকান্দী মথুরাপুর গ্রামের মোঃ আরশাদ শেখের কন্যা রতœা সুলতানার ফরিদপুরের বোয়ালমারী উপজেলার নায়ানীপাড়া গ্রামের মৃত সিরাজুল হকের পুত্র বাংলাদেশ নৌবাহিনীতে কর্মরত আই ডি নং ৪৪৯১২২ ও দাপ্তারিক ক্রমিক নং ২০১২০৯৬৭ এবং পদবী ডাবলু টি আর-১ । ঢাকা ক্যান্টনমেন্ট,বা নৌ,জা -হাজী মহসিন হেডকোয়াটার, বনানী ঢাকা জোবায়ের হোসেন বাবুর সাথে পারিবারিক ভাবে ২৫ জুলাই ২০১৬ খ্রিব্দে মুসলিম শরিয়ত মোতাবেক রেজিষ্ট্রি কাবিন মুলে বিবাহ হয়।
বিবাহের সময় তার পিতা স্বর্ণালাংকার ও ব্যবহারিক আসবাবপত্রসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল দেন।
ইতিমধ্যে বাবার দেওয়া স্বর্ণালংকার বিক্রয় করে দেয় জোবায়ের হোসেন বাবু। তার পর নির্যাতনের মাত্রা বেড়ে যায় আরো দাবী করা হয় ৫ লক্ষ টাকা । নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জে ভাড়া বাসায় থাকা কালিন নির্যাতনের মাত্রা বেড়ে যায় যে কারনে মৌখিক অভিযোগে অসুস্থ্য অবস্থায় রতœাকে রুপগঞ্জ থানার এস আই মোঃ রিয়াজ উদ্ধার করেন। এস আই রিয়াজের বাসা রুপগঞ্জ থেকে বাদীর পিতা তাকে বাড়ীতে নিয়ে আসেন।
৬ ডিসেম্বর ২০১৬ বাবুর বিরুদ্ধে সিআর ৩৬৪/২০১৬ মামলা করলে চতুর বাবু স্থানীয় সালিশী বৈঠকের মাধ্যমে নির্যাতন যৌতুক দাবী সুখে শান্তিতে সংসার করবে বলে ওয়াদা করায় স্ত্রীকে নিজ বাড়ীতে নিয়ে যায়। স্ত্রীর দায়ের কৃত মামলা তুলতে বাধ্য করলে সংসার করার স্বার্থে সে তার সিআর মামলা তুলে নেয়। কিছু দিন না গড়াতেই স্বমুর্তিতে ফিরে আসেন জোবায়ের হোসেন বাবু।
এবার নির্যাতনের মাত্রায় যোগ হয় গায়ে সেগারেটের জ্বলন্ত আগুনের ছ্যাকাসহ মারপিট এবং ৫ লক্ষ টাকা যৌতুক দাবী। নির্যাতন সহ্য না করতে পারায় ফিরে আসতে হয় পিত্রালয়ে। ৫ মে ২০১৭ খ্রিঃ স্ত্রীর পিত্রালয়ে তাকে ফিরে নেওয়ার লক্ষ্যে এক সালিশী বৈঠক অনুষ্ঠিত হয় । জোবায়ের হোসেন বাবু সালিশী বৈঠকেও ৫ লক্ষ টাকা দাবী করে বলে টাকা দিলে তাকে স্ত্রী হিসেবে বাড়ীতে তুলতে পারি না দিলে তাকে বাড়ীতে তোলা সম্ভব নয়। দাবী কৃত যৌতুকের ৫ লক্ষ টাকা দিতে অস্বীকার করলে স্ত্রীকে ফেলে জোবায়ের হোসেন বাবু কর্মস্থলে ফিরে যান। নিরুপায় হয়ে রতœা আইনের আশ্রয় নিতে বাধ্য হয়ে ফরিদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে ১৯৮০ সালের যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় জোবায়ের হোসেন বাবুকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে বাদী হয়ে মামলা মামলা করে। মামলা নং সিআর ১৪৭/২০১৭। বাবু তার নৌবাহিনীর প্রভাব খাটিয়ে বিভিন্ন ভাবে বাদী ও তার পিতাকে মামলা তুলে নিতে মোবাইলে হুমকি প্রদান করেন। মামলা প্রত্যাহার না করলে হত্যার ঘোষনা দেন।
নৌবাহিনী প্রশাসনের দাপটে আদালতে হাজির হয় নাই এবং জামিন ও নেই নাই । অসহায় গরিব পরিবার ন্যায় বিচারের প্রত্যাশায় আদালতের বিচারের শেষ পরিনতির অপেক্ষায় আছে।
অভিযোগের বিষয়ে জোবায়ের হোসেন বাবুর মোবাইলে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে বলেন সবই মিথ্যা ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com