মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

যে দোষ করিনি, সেই দোষে শাস্তি পেলাম: ড. ইউনূস

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, যে দোষ করি নাই, সেই দোষে আমি শাস্তি পেলাম। এটাকে যদি ন্যায় বিচার বলতে চান, বলেন। এটা আপনার ইচ্ছা। সোমবার পল্টনস্থ শ্রম আদালতের বাইরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আজ সোমবার (১ জানুয়ারি) ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের দায়ের করা মামলায় ৬ মাসের কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা করে ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ রায় ঘোষণা করেন। এরপরেই ড. ইউনূসকে ৫ হাজার টাকার মুচলেকায় ৩০ দিনের মধ্যে আপিল করার শর্তে জামিন দেন আদালত।

মুহাম্মদ ইউনূস বলেন, ২০২৪ সালের প্রথম দিনে আজকে আমরা আদালতে রায় শোনার জন্য এসেছিলাম। কিন্তু এসে মনটা ভরে গেলো। আমার অনেক বন্ধু-বান্ধব পেয়ে গেলাম। যাদের সঙ্গে আমার বহু দিন দেখা হয় নাই। তারা আজকে এসেছেন। এই আনন্দের দিনে, যে কি রায় হয়েছে, এটা দেখার জন্য।

কি অবস্থা দাঁড়ায়। আমি খুব খুশি তাদের দেখে। বহু দিন পরে তারা বিভিন্ন দেশ থেকে এসেছেন। একসঙ্গে একত্রিত হওয়ার সুযোগ পেলাম আমরা।

রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আমরা রায়ের জন্য অপেক্ষা করলাম, বন্ধু-বান্ধব মিলে সবাই একত্রে ছিলাম। যে রায় পেলাম, যে দোষ আমি করি নাই, সেই দোষের উপর শাস্তি দিলো। এটা আমাদের কপালে ছিলো। জাতির কপালে ছিলো। আমরা সেটা গ্রহণ করলাম।

ড. ইউনূস বলেন, এই দোষ আদালত থেকে শেষ পর্যন্ত কিভাবে বিচার পাবো, সেখানে আমাদের আইনজ্ঞ এখানে আছেন। তবে এই আনন্দের দিনে আমাদের মনে প্রশ্নটা রয়ে গেলো যে, আমরা এই আঘাতটা পেলাম।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com