শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার এডিসের লার্ভা পাওয়ায় ১১ স্থাপনাকে ডিএসসিসির ৯৫ হাজার টাকা জরিমানা ওবায়দুল কাদেরের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ সাগরে লঘুচাপ, সমুদ্র বন্দরে ৩ নম্বর সংকেত ‘ভ্যাকসিন নেই’, ‘রোগী মারা গেছে’—এমন আতঙ্ক ছড়াবেন না নির্মাণকাজ শেষ না হতেই দেবে গেল সেতু আনার হত্যায় সবাই গ্রেফতার, ‘মোটিভ’ নিয়ে এখনও ধোঁয়াশা সোনার চেইন নিয়ে পালাল ছিনতাইকারী, দৌড়ে ধরলেন ট্রাফিক এটিএসআই খালেদা জিয়ার শারীরিক অবস্থা উন্নতির দিকে

যেভাবে এখনও সেমিফাইনালের সম্ভাবনা টিকে আছে বাংলাদেশের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

অস্ট্রেলিয়ার কাছে বৃষ্টি আইনে ২৮ রানে পরাজয়ের পর ভারতের কাছেও বাংলাদেশ হেরেছে ৫০ রানের বড় ব্যবধানে। টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ রানও অনেক বড় ব্যবধান। রানরেটে বিশাল ফারাক তৈরি করে। যে কারণে, ভারতের কাছে হারের পর বাংলাদশের বিদায় ‘প্রায় নিশ্চিত’ লিখে দেয়া হয়েছিলো।

কিন্তু সব হিসাব-নিকাশ উল্টে দিলো আফগানিস্তান। সেন্ট ভিনসেন্টের অ্যারোনেস ভেল স্টেডিয়ামে অবিশ্বাস্যভাবে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। ব্যবধান ২১ রানের। ১৪৮ রান করেও অস্ট্রেলিয়ার মত দলের বিপক্ষে এমন একটা জয় তুলে নিলো তারা। এই জয়ে সমীকরণ জটিল হয়ে গেলো সুপার এইট গ্রুপ-১ এর।

আফগানরা আবার সুপার এইটে প্রথম ম্যাচে হেরেছে ভারতের কাছে। ব্যবধান ছিল ৪৭ রানের। এখন সুপার এইট গ্রুপ-১ এ ভারতের পয়েন্ট ৪, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের পয়েন্ট ২ করে। বাংলাদেশের শূন্য।

এ পরিস্থিতিতে একটি করে ম্যাচ বাকি সবগুলো দেশেরই। শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের এবং ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। এই দুই ম্যাচে বাংলাদেশ যদি বড় ব্যবধানে আফগানিস্তানকে হারাতে পারে এবং অস্ট্রেলিয়া যদি বড় ব্যবধানে ভারতের কাছে হেরে যায়, তাহলে সেমিতে উঠে যাবে বাংলাদেশই।

গাণিতিক এই সম্ভাবনা টিকে থাকার কারণে এখনই বাংলাদেশের বিদায় লিখে দেয়া আর যাচ্ছে না। নাহলে দেখা যাবে, সমীকরণ মিলিয়ে ঠিকই নাজমুল হোসেন শান্তর দল সেমিফাইনালে। যদিও আগের দুই ম্যাচে যেভাবে বাজে খেলা উপহার দিলো, তাতে আফগানদের হারানো এখন দুঃস্বপ্নের মতোই।

আবার আফগানিস্তান যদি বাংলাদেশকে হারিয়ে দেয় এবং অস্ট্রেলিয়া যদি ভারতকে হারিয়ে দেয়, তখন ভারত-অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান- এই তিন দেশেরই পয়েন্ট হয়ে যাবে সমান সমান। সে ক্ষেত্রে রান রেটে এগিয়ে থাকা দু’দলই উঠবে সেমিফাইনালে। সেক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে বাদ পড়তে পারে যে কেউ।

মূলতঃ ক্রিকেট যেহেতু গৌরবময় অনিশ্চয়তার খেলা। সে কারণে, অগ্রিম বলা যায় না, ভবিষ্যতে কী ঘটবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com