শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পুতিনকে একজোড়া কুকুর দিলেন কিম জং উন মৌলভীবাজারে বন্যার পানি কেড়ে নিলো দুই প্রাণ বজ্রপাতে প্রাণ গেল শিশুসহ দুইজনের ‘হায়াত-মউত আল্লাহর হাতে’, শ্রমিকদের মৃত্যু প্রসঙ্গে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ সাইলোর মতো খাদ্যভাণ্ডার ছিল বলেই করোনা-যুদ্ধ অতিক্রম করতে পেরেছি ৮ জুলাই পর্যন্ত স্থগিত সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা এখনো আছাদুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী কুড়িগ্রামে তিস্তার তীরে তীব্র ভাঙন বন্যায় মিঠামইন সড়ক দায়ী হলে সেখানে পানি পারাপারের ব্যবস্থা করবে সরকার যৌথ সভায় বসেছে আওয়ামী লীগ রোহিঙ্গা সংকটের সবচেয়ে ভুক্তভোগী বাংলাদেশ: ফখরুল ইরানের রেভল্যুশনারি গার্ডকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা করলো কানাডা ভারতের সঙ্গে বৈরিতা করে বিএনপি দেশের ক্ষতি করেছে: কাদের বাজেট পাস হয়নি, অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব : অর্থমন্ত্রী ক্যাশ কালেকশনে বিকাশের বি২বি সলিউশন ব্যবহার করবে সিঙ্গার সুপার এইটে টাইগার ওপেনারদের ‘অগ্নিপরীক্ষা’ ভারতে বিষাক্ত মদপানে ৩৭ জনের মৃত্যু বিপিসির ৯ বছরে মুনাফা ৫৭ হাজার ৩৮৮ কোটি টাকা মুসলিম ছেলেকে বিয়ে নিয়ে চর্চা: সোনাক্ষীর বাবা বললেন, ‘খামোশ’

যেকোনও সময় পড়ে যেতে পারে মোদি সরকার: খাড়গে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

লোকসভার ফল প্রকাশের পরেই নতুন সরকার গঠন করবে কোন জোট তা নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছিল ভারতে। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে গত রবিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। এর আগের দু’বার কেন্দ্রে যে সরকার ছিল তাতে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল বিজেপি।

তবে এবার একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় সরকার গঠনের জন্য জোটের ওপরেই আস্থা রাখতে হয়েছে বিজেপিকে। ফলে গত দুবার মোদির সরকার থাকলেও এবার প্রকৃত অর্থে সেই সরকার হল জোট সরকার। 

এরপরেই কেন্দ্রীয় সরকারের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তোলেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি থেকে শুরু করে বিরোধীরা। এবার এ নিয়ে আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তার কটাক্ষ, যেকোনও সময় মোদির এই সরকার পড়ে যেতে পারে।

এত সাক্ষাৎকারে মল্লিকার্জুন দেশটির কেন্দ্র সরকারকে কটাক্ষ করে বলেন, “এটি একটি সংখ্যালঘু সরকার। ভুল করে গঠিত হয়েছে। এখানে মোদিজির কোনও ম্যান্ডেট নেই। যেকোনও সময় সরকার পড়ে যেতে পারে।”

তবে তিনি বলেছেন, “আমরা চাই এই সরকার চলুক। দেশের মঙ্গল হোক।”

তার বার্তা দেশকে শক্তিশালী করতে গেলে সকলকে একসঙ্গে কাজ করতে হবে। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করেন খাড়গে। তিনি বলেন, “আমাদের প্রধানমন্ত্রীর অভ্যাস খারাপ। তিনি কোনওকিছু ভালোভাবে চলতে দেন না।”

তবে দেশকে শক্তিশালী করার পক্ষে কংগ্রেস সভাপতি। তিনি জানান, দেশকে শক্তিশালী করার জন্য ইন্ডিয়া জোটের পক্ষ থেকে সব ধরনের সাহায্য করা হবে।

কংগ্রেস সভাপতির এই বক্তব্য সামনে আসতেই খাড়গেকে পাল্টা আক্রমণ করেন জেডিইউ- এর বিধায়ক নিরাজ কুমার। তিনি কংগ্রেস সভাপতিকে পিভি নরসীমা রাও এবং মনমোহন সিংয়ের অধীনে কংগ্রেস সরকারের কথা মনে করিয়ে পাল্টা আক্রমণ করেন।

তিনি বলেন, ১৯৯১ সালের নির্বাচনে কংগ্রেস ২৪৪টি এবং ২০০৪ সালের নির্বাচনে ১১৪টি আসন জিতেছিল কংগ্রেস। সেকথা কি কংগ্রেস সভাপতি ভুলে গিয়েছেন। অন্যদিকে, খাড়গের মন্তব্যকে সমর্থন করেছেন আরজেডি দলের মুখপাত্র এজাজ আহমেদ। তার বক্তব্য, “কংগ্রেস সভাপতি ঠিকই বলেছেন। দেশের মানুষ মোদি সরকারের বিরুদ্ধে ছিল। ভোটাররা তাকে গ্রহণ করেননি। তবুও তিনি ক্ষমতায় এসেছেন। এটা দুর্ভাগ্য।”

সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com