সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

যুবলীগ নেতা হত্যার রহস্য উদঘাটন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা সদর উপজেলার মৌগাতী ইউনিয়নের বাদে বহর গ্রামের ওয়ার্ড যুবলীগের সভাপতি চাঞ্চল্যকর এম এ হারেছ (৩৫) হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটন করেছে সি আই ডি পুলিশ। জমি-জমা সংক্রান্ত বিরোধ এবং পরকীয়া প্রেমের কারণেই দুর্বৃত্তরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাকে হত্যা করেছে।

নেত্রকোনার সিআইডি’র এস আই প্রীতেশ তালুকদার মঙ্গলবার বিকাল ৩টায় সাংবাদিকদের জানান, বাদে বহর গ্রামের ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এম এ হারেছের সাথে একই গ্রামের আব্দুছ ছালামের জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এ নিয়ে ছালাম সব সময় হারেছকে ঘায়েল করতে চেষ্টা করছিল। ঘটনাক্রমে হারেছের সাথে আলমগীর ওরফে আলমের স্ত্রী শিরিনের পরকীয়া প্রেমের বিষয়টি জানতে পেরে সুচতুর ছালাম আলমগীরকে ক্ষেপিয়ে তুলে। এ নিয়ে আলমগীরের সাথে তার স্ত্রী শিরিনের সম্পর্কের অবনতি ঘটে এবং তার সাথে সংসার করবে না বলে স্ত্রীকে তিন মাস পূর্বে পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ থেকে বাদে বহর পিত্রালয়ে পাঠিয়ে দেয়। এদিকে ছালাম গংরা হারেছকে উচিৎ শিক্ষা দেয়ার পরিকল্পনা করে।

এরই অংশ হিসেবে আলমগীরকে দিয়ে তার স্ত্রীর সাথে ফোনালাফের মাধ্যমে সম্পর্ক স্বাভাবিক করণের চেষ্টা চালায় এবং আবার ঘর সংসার করার প্রলোভন দেখিয়ে তাকে প্রলুব্ধ করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ছালাম গংরা ২০ জুন শিরিনকে দিয়ে সুকৌশলে হারেছকে ফোন করে রাতে তার পিত্রালয়ে আসতে বলে।

পরকীয়া প্রেমের ঠানে সরল বিশ^াসে হারেছ রাত ১০দিকে তার স্ত্রীকে বিশ^কাপ ফুটবলের খেলা দেখে আসছি বলে ঘর থেকে বের হয়ে যায়।

হারেছ শিরিনের পিত্রালয়ের কাছাকাছি আসলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা ছালাম, কমল, কাদির, সাজু, কাঞ্চন, লাল মিয়া ও আলমগীর তাকে ধরে ফুডা বিলের পাড়ে নিয়ে গিয়ে গলায় কাপড় পেছিয়ে শ^াসরুদ্ধ করে হত্যার পর ধারালো ছুরি দিয়ে পেট ছিদ্র করে লাশ গুম করার জন্য বিলের পানিতে ফেলে দেয়। পরদিন ফুডা বিলের পানি থেকে লাশ উদ্ধার করার পর মৃতকের ভাই ফারুক আহমেদ বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

সূত্রবিহীন এ চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটনের দায়িত্ব দেয়া হয় সিআইডি পুলিশকে। সিআইড’র বিশেষ পুলিশ সুপার  মতিউর রহমান এবং অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার সাঈদ আহমেদের তত্বাবধানে মামলা তদন্ত কালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শিরিন তার পরিচয় গোপন রেখে সুফিয়া নাম ধারণ করে ধানমন্ডির ঝিগাতলা এলাকায় জনৈক আসাদুজ্জামান এর বাসায় কাজের ভূঁয়া হিসেবে কাজ নিয়ে আত্মগোপন করে। সঙ্গীয় ফোর্সসহ আমি তিন দিন ভ্রাম্যমান সবজি বিক্রেতার বেশ ধরে সেখান থেকে গত ৭ আগষ্ট শিরিনকে গ্রেফতার করে নেত্রকোনায় সিআইডি অফিসে নিয়ে আসি।

ব্যাপক জিজ্ঞাসাবাদের মুখে এক পর্যায়ে সে মুখ খুলতে বাধ্য হয়। পরবর্তীতে শিরিন ম্যাজিষ্ট্রেট আদালতে ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়। এভাবেই চাঞ্চল্যকর এম এ হারেছ হত্যার প্রকৃত রহস্য উদঘাটিত হয়। পরবর্তীতে সিআইডি পুলিশ হত্যাকান্ডে জড়িত সকলকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com