শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তে আইনের খসড়ার কাজ চলছে : আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬
  • ১৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ তথা যুদ্ধাপরাধে দন্ডিতদের সম্পদ বাজেয়াপ্তে আইন তৈরির খসড়ার কাজ চলছে।

বাংলা একাডেমীর আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আজ এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত মানবাধিকার পদক প্রদান অনুষ্ঠানে সংগঠনটির চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী’র সভাপতিত্বে আরো বক্তৃতা করেন শিশু একাডেমীর চেয়ারম্যান সেলিনা হোসেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ও সংগঠনের নির্বাহী পরিচালক শাহীন আনাম। অনুষ্ঠানে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ জন মানবাধিকার কর্মীকে মানুষের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে মানবাধিকার পদক দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী বলেন, সম্প্রতি নাসির নগর, গোবিন্দগঞ্জের ঘটনায় যারা জড়িত ছিলেন, তাদেরকে অবশ্যই বিচারের কাঠগড়ায় আনা হবে। তাদেরকে দৃষ্টান্তমূলক সাজা দেয়ার জন্য যা যা করতে হয় তাই করা হবে। তিনি বলেন, ওইসব ঘটনায় জড়িতদের শাস্তি দিয়ে উদাহরণ রাখা হবে যেন ভবিষ্যতে এরকম ঘটনায় কেউ সাহস না পায়।

বাল্য বিবাহের বিষয়ে আইনমন্ত্রী বলেন, ১৮ বছরের আগে বিয়ে নয়। তবে আইনে বিশেষ পরিস্থিতির ক্ষেত্রে কিছু বিধান থাকতে হয়। সেটাই আইনের পূর্ণতা। এমন কোনো ঘটনা যদি ঘটে যায়, আর আইনে যদি বিধান না থাকে তাহলে কি দাঁড়াবে এ প্রশ্ন তুলে তিনি বলেন, এটাও বিবেচনা করতে হবে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com