মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর যেন কেউ মারা না যায়: স্বাস্থ্যমন্ত্রী চীনে হাসপাতালে ছুরি হামলায় নিহত ২, আহত ২৩ স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন সড়কের নিরাপত্তা নিশ্চিতে তথ্য আদান-প্রদান করবে চসিক-সিএমপি

যুক্তরাষ্ট্রে মে দিবসে সহিংসতায় ৫ পুলিশ আহত, গ্রেপ্তার ৯

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২ মে, ২০১৬
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য ওয়াশিংটনের বৃহত্তম শহর সিয়াটলে মে দিবসের মিছিলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ছয় পুলিশ আহত হয়েছেন।

রোবরাত রাতের এ ঘটনায় নয় বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কর্তৃপক্ষ জানিয়েছে, উচ্ছৃঙ্খল বিক্ষোভকারীরা পুলিশের দিকে পাথর ও ককটেল ছুঁড়ে মেরেছে এবং দোকানপাটের জানালা ভাংচুর করেছে।

প্রতি বছর মে দিবসে বিক্ষোভকারীরা শ্রমিকদের ইস্যু ও অভিবাসনের মতো বিষয়ে নিয়ে মিছিল করে। তবে যুক্তরাষ্ট্রজুড়ে উপলক্ষটিকে পুলিশি সহিংসতার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের জন্যও ব্যবহার করা হয়।

সিয়াটলের মেয়র এড মুরে মে দিবসের অভিবাসন মিছিলে যারা যোগ দিয়েছিলেন তারা এ সহিংসতার সঙ্গে যুক্ত ছিলেন না বলে জানিয়েছেন।

তিনি ‘দায়িত্বজ্ঞানহীন সহিংসতার’ জন্য ‘অন্যদের’ দায়ী করেছেন।

ট্যুইটারে পোস্ট করা এক বিবৃতিতে সিয়াটল পুলিশ বিভাগ জানিয়েছে, বিক্ষোভকারীদের ছোঁড়া ককটেলের আঘাতে এক পুলিশ কর্মকর্তা মাথায় আঘাত পেয়েছেন, অপর একজন নিক্ষেপ করা পাথরের আঘাতে আহত হয়েছেন।

তৃতীয় আরেক পুলিশ কর্মকর্তাকে ‘বিক্ষোভকারীরা’ পিটিয়েছেন বলে জানানো হয়। আহত অন্য দুই পুলিশ কর্মকর্তার আঘাতের বিবরণ দেওয়া হয়নি।

পরিস্থিতি শান্ত হয়ে আসার পর নগরীর পুলিশ প্রধান কাথলিন ও’টুল আহত পুলিশ কর্মকর্তাদের কারো আঘাতই গুরুতর নয় বলে জানিয়েছেন।

তিনি বলেন, “হামলা শুরু হওয়ার পর সম্পদের ক্ষয়ক্ষতি করা শুরু করলে আমরা অ্যাকশনে যাই। এটি স্বাভাবিক প্রক্রিয়া।”

এসব ঘটনায় এক কিশোরীসহ ২০ থেকে ৩২ বছর বয়সী আট ব্যক্তিকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com