রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

‘যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সরকার’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০১৬
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,সাভার: যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে সরকার উদ্বিগ্ন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সে দেশে বাংলাদেশি একজন ইমামসহ দুই জন নিহতের ঘটনায় প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ কথা বলেন তিনি।

আজ দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগরে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

১৪ আগস্ট যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের কুইন্সে দুর্বৃত্তের গুলিতে নিহত হন স্থানীয় মসজিদের ইমাম আলাউদ্দিন আকনজি ও তার সহযোগী তারা উদ্দিন। আকনজি দুই বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পারি জমান এবং সেখানে তিনি একজন প্রসিদ্ধ আলেম হিসেবে খ্যাতি লাভ করেন। এই দুই খুনের ঘটনা সে দেশে বসবাসকারী মুসলিমদেরকেও আলোড়িত করেছে।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে ইতালীয় নাগরিক তাভেল্লা সিজার হত্যার পর বাংলাদেশ ভ্রমণে নিজ নাগরিকদের জন্য সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্র। দেশটির এই সতর্কতা জারির সমালোচনা করা হয়েছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে। সরকার বলছে, যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের ওপর একাধিক আক্রমণের ঘটনায় প্রাণহানি হয়েছে। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের উদ্বেগের কথাও জানিয়েছেন।

সড়কমন্ত্রী বলেন, ‘যুক্তরাষ্ট্রের মত নিরাপত্তার চাদরে ঘেরা দেশে দুর্বৃত্তরা প্রকাশ্যে দিবালোকে ঘরে ঢুকে ও বাইরে গুলি করে মানুষ হত্যা করছে, এটা সত্যিই উদ্বিগ্নের কারণ।’

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বিভিন্ন বাংলা সংবাদপত্রের তথ্য অনুযায়ী, সে দেশে পাঁচ লাখেরও বেশি বাংলাদেশি বসবাস করেন। এদের নিরাপত্তা নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক করেছে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বার্নিকাট এই ঘটনায় দুঃখ প্রকাশ করে যথাযথ তদন্তেরও আশ্বাস দিয়েছেন।’

বঙ্গবন্ধুর প্রতি মানুষের সৃষ্ট ভালোবাসার চাপেই খালেদা জিয়া ১৫ আগস্ট কেক কাটার সিদ্ধান্ত থেকে এবার সরে এসেছেন বলেও মন্তব্য করেন সড়কমন্ত্রী।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com