রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ?

যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে রাজী উত্তর কোরিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সঙ্গে সরাসরি আলোচনায় বসতে রাজী হয়েছে উত্তর কোরিয়া। বৃহস্পতিবার রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ এ তথ্য জানিয়েছেন।

রুশ পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ভিয়েনায় সাক্ষাৎকালে তিনি এ সংক্রান্ত বার্তা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের কাছে পৌঁছিয়েছেন।

এ ব্যাপারে তাৎক্ষনিকভাবে টিলারসনের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি স্থগিতের বিষয়ে উত্তর কোরিয়ার সঙ্গে মার্কিন প্রশাসন যে আলোচনায় বসতে ব্যাপক আগ্রহী সে বিষয়টি গোপন কিছু নয়। উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনার জন্য চলতি সপ্তাহে পিয়ংইয়ং গেছেন জাতিসংঘের কর্মকর্তা জেফরি ফেল্টম্যান। গত ছয় বছরের মধ্যে উত্তর কোরিয়ায় ফেল্টম্যানই প্রথম জাতিসংঘ কর্মকর্তা যিনি উত্তর কোরিয়া সফরে গিয়েছেন।

ভিয়েনায় একটি আন্তর্জাতিক সম্মেলনে রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন,‘আমরা জানি উত্তর কোরিয়া সর্বোপরি নিরাপত্তা গ্যারান্টির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে চায়।আমরা একে সমর্থন জানাতে প্রস্তুত, আমরা এ ধরণের আলোচনার সুবিধার জন্য অংশগ্রহণে প্রস্তুত। আমাদের আমেরিকান সহকর্মী (টিলারসন) এটি শুনতে পেয়েছেন।’

গত ২৯ নভেম্বর উত্তর কোরিয়া নতুন করে আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। দেশটির দাবি, এই ক্ষেপণাস্ত্র যুক্তরাষ্ট্রের যে কোনো স্থানে আঘাত হানতে সক্ষম। এরপরই উত্তর কোরিয়াকে আলোচনার টেবিলে নিয়ে আসার জন্য জোর প্রচেষ্টা শুরু হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com