রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ

যার হাতে ৩০ হাজার লোকের ইসলাম গ্রহণ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

ফিলিপাইনি বংশোদ্ভূত সৌদির বিশিষ্ট ইসলাম প্রচারক শায়খ মুহাম্মদ দেলাবিনা ইন্তেকাল করেছেন। বুধবার (২২ সেপ্টেম্বর) রিয়াদের একটি হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তিনি রিয়াদের বাতহা এলাকায় এসোসিয়েশন ফর গাইডেন্স অ্যান্ড অ্যাওয়ারনেস অফ কমিউনিটিতে দায়িত্ব পালন করেছিলেন। 

জানা যায়, শায়খ মুহাম্মদ দেলাবিনা ৩০ বছর আগে ইসলাম গ্রহণ করেন। এরপর গত তিন দশক যাবত তিনি সৌদি আরবের বিভিন্ন এলাকায় স্থানীয় ও প্রবাসীদের মধ্যে ইসলাম প্রচারের নিযুক্ত ছিলেন। এ সময়ে ৩০ হাজার লোক তাঁর হাতে ইসলাম গ্রহণ করেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সবাই তাঁর কল্যাণ কামনা করেন। সৌদি প্রবাসী বিশেষত ফিলিপাইনিদের মধ্যে ইসলামের শিক্ষা প্রসারে তিনি ব্যাপক ভূমকিা পালন করেন। সারাজীবন যেমন মানুষকে ইসলামের শিক্ষা দিয়েছেন, তেমনি অসুস্থাবস্থায় জীবনের শেষদিন বিছানায় শায়িত থেকেও তিনি মানুষকে ইসলামের কলেমা পাঠ করিয়েছেন। 

সৌদি আরবের অবস্থানরত প্রবাসী ও স্থানীয়দের মধ্যে শায়খ মুহাম্মদ দেলাবিনা ইসলামশিক্ষা প্রচার করতেন। তাদের তিনি আল্লাহর মনোনীত ধর্মের দিকে ডাকতেন ও মহানবী মুহাম্মদ (সা.)-এর ভালোবাসা শিক্ষা প্রচার করতেন। 

সূত্র : সামাজিক যোগাযোগ মাধ্যম

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com