বুধবার, ০১ মে ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

যাত্রী ও যানবাহনের ঢল কাঠালবাড়ি ঘাটে, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২২ জুন, ২০১৮
  • ২৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাদারীপুর প্রতিনিধি: শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত কাঠালবাড়ি-শিমুলিয়া ঘাটে কর্মস্থলমুখী যাত্রী ও যানবাহনের ঢল নেমেছে। পরিস্থিতি সামাল দিতে শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন শূন্য ফেরি, লঞ্চ, স্পীডবোট এনে পরিস্থিতি নিয়ন্ত্রন করছে প্রশাসন। বাড়তি ভাড়া ও অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের অভিযোগ অব্যাহত রয়েছে। এদিকে যাত্রীদের অতিরিক্ত চাপে এক লঞ্চ যাত্রী পন্টুন থেকে পানিতে পড়ে গেলে ফায়ার সার্ভিস কর্মীরা তাকে উদ্ধার করলে অল্পের জন্য সে প্রানে বেঁচে যায়।

বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্র জানায়, শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে কাঠালবাড়ি ঘাটে ঢাকাগামী মানুষের ও যানবাহনের প্রচন্ড ভীড় লক্ষ্য করা গেছে। লঞ্চ, স্পীডবোট ও ফেরিতে কানায় কানায় পূর্ন যাত্রীতে। পরিস্থিতি সামাল দিতে প্রশাসন শিমুলিয়া থেকে খালি ফেরি, লঞ্চ, স্পীডবোট এনে ভীড় সামাল দিচ্ছেন। অন্যান্য দিন ফেরিতে যানবাহন সংকট থাকলেও এদিন সকাল থেকেই যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে ঘাটে। দক্ষিনাঞ্চলের সকল জেলা থেকে ছেড়ে আসা যানবাহনের সাথে সাথে এ রুটের ফেরি, লঞ্চ, স্পীডবোটেও বাড়তি ভাড়ার অভিযোগ রয়েছে।  লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বোঝাই করতে দেখা গেছে। যাত্রী চাপ বেশি থাকায় ফেরিতে পর্যাপ্ত যানবাহন উঠতে পারছে না।  যাত্রীদের নিরাপত্তায় ও ওভারলোড ঠেকাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদের নেতৃত্বে বিআইডব্লিউটিএ পুলিশ, বিআইডব্লিউটিসি, ফায়ার সার্ভিস, আনসার যৌথভাবে কাজ করছে। বর্তমানে এ নৌরুটে ৮৭টি লঞ্চ, দুই শতাধিক স্পিডবোট ও ১৯টি ফেরি যাত্রীসেবায় নিয়োজিত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন, শুক্রবার সকাল থেকে যাত্রীদের ঢল নেমেছে কাঠালবাড়ি ঘাটে। বাধ্য হয়ে আমরা শিমুলিয়া থেকে খালি ফেরি, লঞ্চ ও স্পীডবোট আনছি। ফেরিতেও যাত্রীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। তবে কোথাও কোন যাত্রী হয়রানির শীকার হয়নি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com