শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

যশোর সীমান্তে সাড়ে ১২ কেজি সোনা জব্দ, পাচারকারী আটক

যশোর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১৪ বার পড়া হয়েছে

ভারতে পাচারের সময় যশোরের ঝিকরগাছা উপজেলার ব্যাংদা সীমান্ত এলাকা থেকে ১২ কেজি ৫০০ গ্রাম ওজনের ১০৬ পিস সোনার বার জব্দ করা হয়েছে। এসময় সাজু আহম্মেদ (২০) নামে এক পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে ব্যাংদা সীমান্ত এলাকার একটি মাঠ থেকে সোনার চালানসহ তাকে আটক করা হয়। আটক সাজু যশোরের চৌগাছা উপজেলার কাবিলপুর গ্রামের মৃত আব্দুল সালামের ছেলে।

বিজিবি জানায়, যশোরের ঝিকরগাছা ব্যাংদা সীমান্ত দিয়ে বড় ধরনের একটি সোনার চালান পাচার হয়ে ভারতে যাবে এমন গোপন তথ্য পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালিয়ে সাজু আহম্মেদকে আটক করেন। পরে তার দেহ তল্লাশি করে শরীরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১০৬টি সোনার বার জব্দ করা হয়, যার ওজন ১২ কেজি ৫০০ গ্রাম। এই সোনার মূল্য ১০ কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী সোনার বার জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন, সোনা পাচার রোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। চোরাচালান শূন্যের কোটায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সোনা জব্দের ঘটনায় ঝিকরগাছা থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com