শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

যশোরের প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়ার মৃত্যু

যশোর প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

যশোরের প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়া আর নেই। মঙ্গলবার (২৮ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি ডেইলি ইন্ডিপেন্ডেন্ট ও বার্তা সংস্থা ইউএনবির প্রতিনিধি ছিলেন।

পরিবারের সদস্যরা জানান, বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ সাংবাদিক এমএ মান্নান মিয়া দীর্ঘদিন বাড়িতে শয্যাশায়ী ছিলেন। মঙ্গলবার রাতে তিনি আরও অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবর পেয়ে পুলিশ লাইন টালিখোলা এলাকার বাড়িতে ছুটে যান দীর্ঘদিনের সহকর্মীরা। স্বজনদের সান্ত্বনা দিতে যান শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সাংবাদিক এমএ মান্নানের ছেলে আব্দুল কাউয়ুম জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর এক ঘণ্টা পর তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

গত রোববার (২৬ মার্চ) চিরবিদায় নেন যশোরের জ্যেষ্ঠ নারী সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার শাহানারা বেগম (৬৬)। দু’দিনের ব্যবধানে দু’জন জ্যেষ্ঠ সাংবাদিকের প্রয়াণে যশোরের সাংবাদিকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়া ১৯৪২ সালের ১ ফেব্রুয়ারি বাগেরহাটের মোড়েলগঞ্জের চন্ডিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ডিগ্রিধারী আব্দুল মান্নান কর্মজীবনের শুরুতে ১৯৬৫-৬৬ সালে শিক্ষকতা করেন। পরে ১৯৭২-৭৯ সাল পর্যন্ত সরকারি চাকরি করেন। তিনি সাংবাদিকতা শুরু করেন ১৯৮০ সালে সাপ্তাহিক ‘এখনই সময়’ পত্রিকায়।

এরপর ১৯৮১ সালে খুলনার দৈনিক জন্মভূমি, ১৯৮২ সালে ঢাকার দৈনিক জনতা, ১৯৮৪ সালে ঢাকার ডেইলি মর্নিং সান, ১৯৯৩ সালে এনএনবি এবং ১৯৯৫ সাল থেকে ডেইলি ইনডিপেন্ডেন্ট পত্রিকায় কর্মরত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। এছাড়া প্রেস ক্লাব যশোর ও যশোর সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।

এমএ মান্নান মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ।

পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান। এছাড়াও গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, বিএফইউজের নির্বাহী সদস্য গোপীনাথ দাস ও শাহাবুদ্দিন আলম।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com