শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয়

ময়মনসিংহ সিটি ভোট বেসরকারি প্রাথমিক ফলাফল সংগ্রহে ইসির নির্দেশনা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোটে বেসরকারি প্রাথমিক ফলাফল ও অন্যান্য তথ্য সংগ্রহ করতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৪ মার্চ) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে বিশেষ এ পরিপত্র জারি করেন। পরিপত্র থেকে এ তথ্য জানা যায়।

ইসি জানায়, ভোটের দিন প্রার্থীদের বেসরকারি ফলাফল ও অন্যান্য তথ্য নির্বাচন কমিশন সচিবালয় থেকে সংগ্রহ করা হবে। এই ফলাফল ও অন্যান্য তথ্য সংগ্রহ করার উদ্দেশ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে একটি ‘কেন্দ্রীয় তথ্য/ফলাফল সংগ্রহ কেন্দ্র’ স্থাপন করা হবে এবং রিটার্নিং অফিসারের কার্যালয়েও একটি ‘তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থাকবে। 

রিটার্নিং অফিসারের কার্যালয়ে স্থাপিত ‘তথ্য/ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে সর্বশেষ নির্বাচনি বেসরকারি প্রাথমিক ফলাফল ও অন্যান্য তথ্যাবলী না পাওয়া পর্যন্ত নির্বাচন কমিশন সচিবালয়ের ‘কেন্দ্রীয় তথ্য/ফলাফল সংগ্রহ কেন্দ্র’ বিরতিহীনভাবে খোলা থাকবে। রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসার ভোটকেন্দ্র হতে প্রাপ্ত ফলাফল অনুসারে বিধি মোতাবেক স্থানীয়ভাবে ফলাফল তৈরি ও ঘোষণা করবেন। নির্বাচন কমিশন সচিবালয় কোনো ফলাফল পরিবেশন করবে না।
 
ইসি আরও জানায়, রিটার্নিং অফিসার ফলাফল স্থানীয়ভাবে প্রকাশের পর তা নির্বাচন কমিশন সচিবালয়ে নির্ধারিত ইন্টারনাল একাউন্ট বা ফ্যাক্স এবং আরএমএস স্যফটওয়ারের মাধ্যমে দিতে হবে। স্থানীয়ভাবে প্রকাশের পর প্রত্যেক প্রার্থীর বিপরীতে প্রাপ্ত ভোট উল্লেখ করে নির্বাচন কমিশন সচিবালয়ে দিতে হবে। সংরক্ষিত আসনের কাউন্সিলর বা সাধারণ আসনের কাউন্সিলর পদে কেন্দ্রভিত্তিক কোনো ফলাফল বা ক্রমপুঞ্জীভূত ফলাফল সংগ্রহ করা হবে না। 

সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদে শুধু চূড়ান্ত নির্বাচিত ও নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নাম ও প্রাপ্ত ভোট সংগ্রহ করা হবে। নির্বাচনের ফলাফল দেওয়ার সময় অত্যন্ত সতর্ক দৃষ্টি রাখতে হবে যেন কোনো অবস্থাতেই ভুল তথ্য পরিবেশিত না হয়। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com