শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ময়মনসিংহে ভবনে বিস্ফোরণ, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ মার্চ, ২০১৮
  • ১৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলায় জামিরদিয়া হবিরবাড়ী এলাকার গভীর রাতে বিকট শব্দে আরএস টাওয়ার নামে একটি ৬তলা ভবনের তিন তলায় বিস্ফোরণের ঘটনায় তৌহিদ অপু (২৪) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হয়েছেন। এ সময় আরো তিন শিক্ষার্থী আহত হয়েছেন। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার জামিরদিয়া হবিরবাড়ী এলাকার অধিবাসী আবদুর রাজ্জাক হাজির পাকা বাড়িতে এ ঘটনা ঘটে। আজ সকালে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
হতাহতরা সকলেই খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে। আহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহীন (২৩), হাফিজুর রহামান (২৫), দীপ্ত (২০)। তাদের মধ্যে তৌহিদ ঘটনাস্থলেই মারা গেছেন। হাফিজুর রহমান ও দীপ্তকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর শাহীনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।
হতাহতরা ভালুকায় স্কয়ার টেক্সটাইলে ইন্টার্নশিপের জন্য এসেছিলেন বলেও পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে।
স্থানীয়রা জানান, শনিবার দিবাগত গভীর রাতে হঠাৎ বিকট শব্দে ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে জানালার গ্রিল ও কাচ ভেঙে প্রায় ১০০ মিটার দূরে গিয়ে ছিটকে পড়ে। আশপাশের এলাকার লোকজন এসে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ভোররাত ৩টায় ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ঘটনাটি গ্যাসের বিস্ফোরণের কারণে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবু ঢাকার বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে। তারা আসছে। তারা এসে ঘটনার প্রকৃত কারণ নিশ্চিত করতে পারবে। এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে।
ভালুকা মডেল থানা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিস্ফোরণে ভবনের দুটি দেয়াল ভেঙে গেছে। বাড়িটির মালিকের নাম আব্দুর রাজ্জাক ঢালী। তিনি ঢাকায় থাকেন। ৪২টি ইউনিটের ভবনটি গত দুই সপ্তাহ আগে উদ্বোধন করা হয়। তবে ভবনটিতে কোনো সন্ত্রাসী বা জঙ্গি গোষ্ঠীর সদস্যরা অবস্থান করছিলেন কি না তা এখনো নিশ্চিত করতে পারেননি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
ঘটনাস্থলে পরিদর্শনে আসা র্যা ব-১৪ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল শরীফুল ইসলাম জানান, বিল্ডিংটির এখনও রংসহ নির্মাণ কাজ চলছে। দগ্ধ শাহীনের বরাত দিয়ে বার্ন ইউনিটে একটি সূত্র জানান, তার বাড়ি সিরাজগঞ্জ শাহাজাদপুরে। তিনি খুলনা থেকে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফাইনাল পরীক্ষা দিয়ে ভালুকায় একটি সার্ভিস সেন্টারে প্রশিক্ষণ নিচ্ছিলেন। ঘটনার ব্যাপারে তিনি কিছুই জানাতে পারেননি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com