রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি

মৌসুমী ঝড়ে চাঁদপুরে প্রধানমন্ত্রীর জনসভাস্থল ও কমডেকায় ব্যাপক ক্ষতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: গতকাল শুক্রবার পড়ন্ত বিকেলে চাঁদপুরের উপর দিয়ে মৌসুমের প্রথম ঝড় বয়ে যায়। বিকেল পৌনে ৬ টা থেকে ৬ টা পর্যন্ত গোটা জেলার উপর দিয়ে তীব্র ঝড় বয়ে যায়। পরে ঘণ্টা খানিক গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এলেও ঝড়ে নদী তীরের কাঁচা ঘরবাড়ি ও গাছপালার প্রচুর ক্ষতি সাধিত হয়েছে।

বিশেষ করে চাঁদপুরের হাইমচর উপজেলার চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটের জাতীয় কমডেকার জন্য নির্মিত শত শত তাঁবু এবং চাঁদপুর স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসভার জন্য নির্মিতব্য প্যান্ডেলসহ মাঠের সাজ-সজ্জার প্রচুর ক্ষতি হয়েছে।

হাইমচরে বহু তাঁবু উড়ে গেছে, স্টেডিয়ামে নির্মিতব্য প্যান্ডেলের সামিয়ানা ছিঁড়ে গেছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে নির্মিত তোরণ, নেতা-কর্মীদের ব্যানার-ফেস্টুন উপড়ে পড়ে গেছে। কাল পয়লা এপ্রিল রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাঁদপুর সফর করবেন। এদিন সকালে তিনি হাইমচরে প্রথমে স্কাউটের কমডেকার উদ্বোধন করবেন। কমডেকায় অংশ নেয়ার জন্য সারা দেশ এবং বিদেশ থেকে স্কাউটের প্রায় ৮ হাজার ৪শ’ সদস্য ও কর্মকর্তা ইতোমধ্যে হাইমচর এসে তাঁবুতে উঠতে শুরু করেছেন।

তাদের থাকার জন্য ১ হাজার ২শ’ তাঁবুও সাঁটানো হয়েছে। এরপর দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে একই স্থানে জেলা আ’লীগ আযোজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। আকস্মিক ঝড় ও বৃষ্টিতে অনুষ্ঠানস্থলসমূহের ক্ষতিতে নেতা-কর্মীরা বিমর্ষ হয়ে পড়েছেন। ঝড়ের সময় চাঁদপুরের ষাটনলের কাছে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরগামী এম ভি মমতাজ নামের একটি লঞ্চ ডুবে যাবার উপক্রম হয়েছিল। ঝড়ের তোড়ে সৃষ্ট ঢেউয়ের আঘাতে লঞ্চটির তলা ফেটে প্রায় দেড়শ যাত্রীসহ এটি ডুবে যাবার উপক্রম হয়। তাৎক্ষণিকভাবে লঞ্চটি তীরে ভিড়িয়ে রাখা হয় এবং পরে ঢাকা থেকে চাঁদপুরগামী এম ভি ঈগল লঞ্চে ওই লঞ্চের যাত্রীদের উঠিয়ে দেয়া হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com