বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

মোনালিসা হোটেলের চাকরি থেকে খ্যাতিমান নায়িকা হলেন যেভাবে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ৮৯ বার পড়া হয়েছে

ভারতীয় জনপ্রিয় অভিনেত্রী ঝুমা বৌদি খ্যাত মোনাসিলার আজকের অবস্থানে আসা মোটেই সহজ ছিল না। অনেক বন্ধুর পথ পাড়ি দিয়ে তিনি এই অবস্থানে এসেছেন।

‘দুপুর ঠাকুরপো’র ঝুমা বৌদি হয়ে মোনালিসা সবার অন্তরে জায়গা করে নিয়েছেন। ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়িকা রুপালি দুনিয়ায় মোনালিসা নামেই বেশি পরিচিত। অভিনয় জগৎ ভোজপুরী নায়িকাকে মোনালিসা হিসেবে চিনলেও, তার আসল নাম অন্তরা বিশ্বাস। তার সাহসী চরিত্রে অভিনয়ের জন্য সবসময়েই আলোচনায় থাকেন মোনালিসা।

jagonews24

ভোজপুরীতে জনপ্রিয়তা পেলেও, তার জনপ্রিয়তাকে আরও বাড়িয়েছিল রিয়ালিটি শো ‘বিগ বস’। ওই শোয়ের সিজন ১০-এর প্রতিযোগী ছিলেন তিনি।

ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির থেকে নিজেকে সরিয়ে নিলেও, বিভিন্ন রকম সাহসী চরিত্রে নিজেকে তুলে ধরে সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সক্রিয় মোনালিসা। ভোজপুরী ছাড়াও হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ছবিতেও অভিনয় করেছেন মোনালিসা। ভোজপুরীতে একশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও নজর কেড়েছেন মোনালিসা।

jagonews24

১৯৮২ সালের ২১ নভেম্বর কলকাতায় জন্ম মোনালিসার। বাবা শৈলেশ দুবে। মা উষা দুবে। কলকাতাতেই স্কুল এবং কলেজজীবন কেটেছে তার। পড়াশোনায় যথেষ্ট আগ্রহী মোনালিসার জীবনে নেমে এসেছিল বিশাল এক ঝড়। ১৯৯১ সাল। জীবন অন্য খাতে বইতে শুরু করে মোনালিসার। বাবার ব্যবসায় মন্দার কারণে মাত্র ১৫ বছর বয়সেই সংসারের ভার কাঁধে পড়ে তার।

সংসার চালাতে কাজের সন্ধানে নেমে পড়েছিলেন। জুটেও গিয়েছিল। একটি হোটেলে রিসেপশনিস্টের কাজ করা শুরু করেন তিনি। বিনিময়ে দিনে ১২০ রুপি পেতেন।

jagonews24

নাচ এবং অভিনয়ের শখ বরাবরই ছিল মোনালিসার। কিন্তু তার এই শখ নিয়ে অনেকেই মশকরা করতেন। কিন্তু তার সেই শখকে বাস্তব রূপ দিয়ে তবে হাল ছেড়েছেন মোনালিসা। ১৯৯৭ সালে প্রথম অভিনয়ের সুযোগ পান হিন্দি ছবিতে। ছবির নাম ছিল ‘জয়তে’।

হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পেলেও নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে পারছিলেন না মোনালিসা। আর সেই আলাদা পরিচিতি তৈরির লক্ষ্যেই এগিয়ে যান তিনি।

jagonews24

দিনরাত পরিশ্রম করার ফসলও হাতে হাতে পেয়েছিলেন মোনালিসা। সুযোগ এসে যায় ভোজপুরী ছবিতে অভিনয়ের। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি মোনালিসাকে। প্রথম ছবিই দারুণ সাফল্য পেয়েছিল। আর এখান থেকেই অন্তরা বিশ্বাস থেকে তিনি হয়ে ওঠেন মোনালিসা। একের পর এক ভোজপুরী ছবিতে সাফল্য পেয়েছেন। দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন। ধীরে ধীরে ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী হয়ে ওঠেন মোনালিসা।

ভোজপুরী ইন্ডাস্ট্রির সুপারস্টার মনোজ তিওয়ারি, রবি কিশন এবং পবন সিংহের মতো অভিনেতার সঙ্গে কাজ করে নিজের আলাদা পরিচয় তৈরি করেন মোনালিসা। সবচেয়ে বেশি ছবি করেছেন পবন সিংহ এবং দীনেশ লাল যাদব ওরফে নিরহুয়ার সঙ্গে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com