সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক

মোদি-অমিতের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির নোটিস কর্ণাটকের মুখ্যমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ৭৬ বার পড়া হয়েছে
নরেন্দ্র মোদি ও অমিত শাহ

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহ’র বিরুদ্ধে একশ’ কোটি টাকার মানহানির নোটিস পাঠালেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া।

কর্ণাটকে বিধানসভা নির্বাচনের প্রচারে সিদ্দারামাইয়াকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলায় গতকাল (সোমবার) ওই নোটিশ পাঠিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে বলে দাবি করা হয়েছে।

কর্ণাটকে আগামী ১২ মে বিধানসভা নির্বাচন হবে। রাজ্যে মূলত ক্ষমতাসীন কংগ্রেস এবং বিরোধী বিজেপি’র মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। নির্বাচনী প্রচারে দু’পক্ষই পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগে সোচ্চার হচ্ছে।

কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া

নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্নাটকের সিদ্দারামাইয়া সরকারের বিরুদ্ধে ‘কমিশন প্রথা’র অভিযোগ সম্বলিত কটাক্ষ করে ‘এখানে সিদ্দা-রুপেয়া সরকার চলছে’ এবং ‘টেন পার্সেন্ট সরকার চলছে’ বলে মন্তব্য করেন।

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ওই অভিযোগকে ‘ভিত্তিহীন, ভুয়া ও অসত্য’ বলে দাবি করেছেন। আইনজীবী মারফত এ ব্যাপারে সাত পৃষ্ঠার নোটিসে হুঁশিয়ারি দিয়ে সিদ্দারামাইয়া বলেছেন, ‘প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, নইলে তার বিরুদ্ধে একশ’ কোটি টাকা মূল্যের ফৌজদারি মানহানি মামলা দায়ের করা হবে।‘

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং কর্ণাটকে বিজেপি’র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বি এস ইয়েদুরাপ্পাকেও ওই নোটিশ পাঠানো হয়েছে।

ড. মনমোহন সিং

এদিকে, একইদিনে সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেসের সিনিয়র নেতা ড. মনমোহন সিং  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে বলেন, পদকে ব্যবহার করে বিরোধীদের সম্পর্কে দিনের পর দিন তিনি যেসব মন্তব্য করে আসছেন, আজ পর্যন্ত কোনো প্রধানমন্ত্রীকে তিনি তা করতে দেখেননি।

তিনি কঠোর সমালোচনা করে বলেন, এতটা নীচে নামা দেশের প্রধানমন্ত্রীর পক্ষে মোটেও আদর্শ নয়। কোনো প্রধানমন্ত্রীকে তিনি কখনো এত নীচে নামতে দেখেননি এবং এ ধরনের আচরণ দেশের পক্ষে সুস্থ লক্ষণ নয় বলেও ড. মনমোহন সিং মন্তব্য করেন।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com