সোমবার, ০৬ মে ২০২৪, ১১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

মোটা হওয়ায় ৮ জন টিভি উপস্থাপক বরখাস্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মোটা হওয়ায় মিশরের রাষ্ট্রীয় টেলিভিশনের আটজন নারী উপস্থাপককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে তাদের ওজন কমানোর নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠানটি।

ইজিপশিয়ান রেডিও অ্যান্ড টেলিভিশন ইউনিয়ন এই নারীদের ‘ডায়েট কন্ট্রোল’ করে চিকন হওয়ার জন্য একমাস সময় দিয়েছে।

বিষয়টি নারী অধিকার কর্মীদের সোচ্চার করে তুলেছে।

প্রতিষ্ঠানটির ভাষায় তাদেরকে টিভির জন্য ‘উপযুক্ত চেহারা’ নিয়ে তারপর আসতে বলা হয়েছে। সেখানকার একটি ওয়েবসাইটে এ খবর এসেছে।

প্রতিষ্ঠানের পরিচালক পদে আছেন স্বয়ং একজন নারী। সাফা হেগাজি নামে ওই নারী নিজে রাষ্ট্রীয় টেলিভিশনের একজন উপস্থাপক ছিলেন।

এই ঘোষণা উপস্থাপকদের মাঝে তীব্র প্রতিক্রিয়া তৈরি করেছে।

খাদিজা খাত্তাব নামে বাদপড়া একজন উপস্থাপক দর্শকদের আহ্বান জানিয়ে বলেছেন, তার সাম্প্রতিক টেলিভিশন অনুষ্ঠান দেখতে এবং তিনি আসলেই ‘মোটা’ কিনা তা যাচাই করে তাকে কাজ থেকে বাদ দেয়া উচিত কি-না সেই মতামত দিতে বলেছেন।

মেয়েদের অধিকার বিষয়ক একটি সংগঠন একে দেখছে নারীদের প্রতি সহিংসতার একটি ধরন হিসেবে।

গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, প্রতিষ্ঠানটির উচিত কেমন দেখাচ্ছে তার দিকে মনোযোগ না দিয়ে কি প্রচার করা হচ্ছে সেদিকে নজর দেয়া।

সূত্র: বিবিসি

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com