বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মোজাম্বিকে তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে নিহত ৭৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৮ নভেম্বর, ২০১৬
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : আফ্রিকার দেশ মোজাম্বিকে একটি তেলবাহী ট্যাংকার বিস্ফোরিত হয়ে ৭৩ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার দেশটির টেটে প্রদেশের ক্যাপহিরিজাঙ্গে শহরে এ ঘটনা ঘটে।

রেডিও মোজাম্বিক জানিয়েছে, প্রতিবেশী দেশ মালাউই থেকে আসা এক ট্যাংকার চালক প্রধান সড়কটি বন্ধ করে দিয়ে স্থানীয়দের কাছে তেল বিক্রি করছিল। স্থানীয়রা গাড়িটির চারপাশে তেল কেনার জন্য ভীড় জমিয়েছিল। এক পর্যায়ে ট্যাংকারটি বিস্ফোরিত হলে নিহত হয় ৭৩ জন। আহত হয়েছে আরো ১১০ জন। অনেক অগ্নিদগ্ধকে প্রাণ বাঁচাতে পাশের একটি নদীতে ঝাপ দিতেও দেখা গেছে।

সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, খবর পাওয়ার পরপর ঘটনাস্থলে ছুটে গেছে চিকিৎসক দল। কিন্তু রাত হয়ে যাওয়ায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে। সরকারি কর্মকর্তাদের বিশ্বাস, পাশের বনে আরো মৃতদেহ থাকতে পারে। এ ব্যাপারে ওই এলাকায় উদ্ধার অভিযান চলছে।

কী কারণে ট্যাংকারটি বিস্ফোরিত হয়েছে তা তাৎক্ষনিভাবে জানা যায়নি। তবে বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, ট্যাংকারের কাছে থাকা আগুন থেকে এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে। আবার কেউ কেউ বলছেন, স্থানীয়রা তেল নেয়ার সময় সেখানে বজ্রপাত হয়েছিল।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com