বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মেয়ের অভিভাবকত্ব পেলেন অভিনেত্রী বাঁধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ৩৮৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: একমাত্র মেয়ে মিশেল আমানি সায়রার অভিভাবকত্ব পেয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

আজ সোমবার ঢাকার দ্বাদশ সহকারী জজ ও পারিবারিক আদালত-১২ এর বিচারক ইসরাত জাহান এ আদেশ দেন।

আদালত আদেশে বলেন, কন্যাশিশুর অভিভাবক হচ্ছেন মা। মায়ের জিম্মায়ই মেয়ে থাকবে। কন্যার সর্বোত্তম মঙ্গলের জন্য মায়ের সিদ্ধান্তই চুড়ান্ত। বাবা মাসে কেবল দুই দিন মায়ের বাড়িতে গিয়ে মায়ের উপস্থিতিতে মেয়েকে দেখে আসবেন। কন্যাশিশুকে নিয়ে মা দেশের ভেতরে ও বাইরে যেতে পারবেন।

আদালতের এ আদেশে সন্তুষ্টি প্রকাশ করে বাঁধন বলেন, মেয়ের অভিভাবকত্ব পাওয়ার জন্য দীর্ঘদিন আমাকে সংগ্রাম করতে হয়েছে। নিরাপত্তাহীনতায় ভুগেছি মেয়েকি নিয়ে। আদালতের আদেশে আমি অত্যন্ত খুশি। কারণ আমার কাছে শুধু জিম্মায়ই নয়, মেয়ের সম্পূর্ণ অভিভাবকত্ব আদালত আমাকে দিয়েছেন।

বাঁধন বলেন, আমাদের দেননমোহরের টাকা আমি কখনও দাবি করিনি। মেয়ের ভরণ-পোষণের টাকাও এতোদিন তার বাবা দেননি। আমিও চাইনি। কিন্তু বাবার কাছে ভরণপোষণ পাওয়ার অধিকার প্রত্যেক মেয়ের রয়েছে। মেয়েকে দেখাশোনা করা প্রত্যক বাবার দায়িত্ব। এদিন বিবাদী মাশরুর সিদ্দিকী আদালতে অনুপস্থিত ছিলেন। তবে তার আইনজীবী উপস্থিত ছিলেন।

বাঁধনের আইনজীবী দিলরুবা শরমিন বলেন, শুধু বাংলাদেশে নয়, উপমহাদেশে এ রায় উদাহরণ হয়ে থাকবে। কেবল আইন দিয়েই নয়, মানবিক বিষয় বিবেচনা করে মামলাটি পরিচালনা করা হয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ সেপ্টেম্বর মাশরুর সিদ্দিকী ও আজমেরী হক বাঁধনের বিয়ে হয়। আর ২০১৪ সালের ২৬ নভেম্বর তাদের বিয়ে বিচ্ছেদ হয়। এরপর গত বছরের আগস্ট মাসে মেয়ে সায়রাকে তার সাবেক স্বামী নিয়ে যান বলে অভিযোগ করেন বাঁধন। এরপর গত বছরের ৩ আগস্ট মা হিসেবে মেয়ের অধিকার পাওয়ার জন্য আদালতে কাস্টডি (জিম্মা) চেয়ে মামলাটি দায়ের করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com