সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মেসি ম্যাজিকে কোয়ার্টার ফাইনালে বার্সা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১৮
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বার্সেলোনা কি পারবে কোয়ার্টার ফাইনালে যেতে? চেলসির বিপক্ষে শেষ আটের প্রথম লেগের খেলা দেখার পর অনেকের মনেই এমন প্রশ্ন জেগেছিল।

কিন্তু যাদের দলে লিওনেল মেসির মতো একজন যাদুকর থাকেন, ভিন গ্রহের ফুটবলার থাকেন, তাদের পথ রোধ করে দাঁড়ানোর সাধ্য আছে কার? চেলসিরও ছিল না সেই সাধ্য। তাইতে প্রথম লেগে ১-১ ব্যবধানে ড্র করেও ফিরতি লেগে হেরে গেছে ৩-০ ব্যবধানে। যেখানে বার্সার হয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। মেসির সহায়তায় অপর গোলটি করেছেন দেম্বেলে। তাতে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে চেলসিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা।

বুধবার রাতে ন্যু ক্যাম্পে ম্যাচের ১২৮ সেকেন্ডের মাথায়ই এগিয়ে যায় বার্সা। এ সময় ডি বক্সের সামনে থেকে দেম্বেলেকে বল বাড়িয়ে দিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন মেসি। দেম্বেলে বল মেসিকে বাড়িয়ে দেওয়া চেষ্টা করলেও বলটি চলে যায় চেলসির রক্ষণভাগের একজন খেলোয়াড়ের কাছে। কিন্তু তিনি বল রিসিভ করতে পারেননি। বল তার পায়ে লেগে চলে যায় লুইস সুয়ারেজের কাছে। ততোক্ষণে মেসি গোলপোস্টের ডানপ্রান্তে চলে যান। দ্রুততার সঙ্গে সুয়ারেজ বল বাড়িয়ে দেন মেসির দিকে। মেসি নিখুঁতভাবে কোনাকুনি শট নিয়ে চেলসির গোলরক্ষক থাইবার্টের দুই পায়ের ফাঁক গলিয়ে জালে পাঠান। এটি ছিল চ্যাম্পিয়নস লিগে মেসির ৯৯তম গোল।

এই শুরুর ধাক্কা সামলে ওঠার প্রাণপণ চেষ্টা করে চেলসি। চালায় বেশ কয়েকটি শক্তিশালী আক্রমণ। যার কয়েকটি ছিল খুবই সম্ভাবনাময়। কিন্তু ধাক্কা সামলে ওঠার আগেই ২০ মিনিটে ব্যবধান ২-০ করে ফেলেন ওসমানে দেম্বেলে। এ সময় মাঝমাঠে ভুল পাসে বল পেয়ে যান মেসি। চেলসির দুইজন খেলোয়াড়কে বোকা বানিয়ে দ্রুততার সঙ্গে বল নিয়ে সামনে এগিয়ে যান তিনি। বল নিয়ে বামপ্রান্ত দিয়ে ঢুকে পড়েন ডি বক্সের মধ্যে। এরপর বাড়িয়ে দেন ডানপ্রান্ত থেকে ডি বক্সের মধ্যে আসা দেম্বেলেকে। দেম্বেলে জোরালো শট নেন। বল গোলরক্ষকের হাতে লেগেও জালে আশ্রয় নেয়। প্রথমার্ধের শেষ দিকে চেলসির নেওয়া একটি ফ্রি কিক বারে লেগে ফিরে আসে। তাতে ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

বিরতির পর ম্যাচের ৬৩ মিনিটেই লিওনেল মেসি তার জোড়া গোল পূর্ণ করেন। এ সময় ডি বক্সের সামনে আলতো করে লিওনেল মেসিকে বল বাড়িয়ে দেন সুয়ারেজ। মেসি বল নিয়ে বামপ্রান্ত দিয়ে আক্রমণে ঢোকেন। গোলরক্ষক দুই হাত প্রসারিত করে মেসির শট নেওয়ার অপেক্ষায় প্রস্তুত থাকেন। কিন্তু বুদ্ধিদীপ্ত মেসি শট নেন গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে। বল তার গন্তব্যে চলে যায় (৩-০)। মেসি তার জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে করেন গোলের সেঞ্চুরি।

এরপর বেশ কিছু ভালো আক্রমণ হলেও সেগুলোর কোনোটিতেই গোল হয়নি। ফলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে বার্সা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com